ঢাকা, রবিবার   ০৬ অক্টোবর ২০২৪

লিভারপুলে যোগ দিলেন ব্রাজিলিয়ান গোলরক্ষক আলিসন

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৫:০০, ২০ জুলাই ২০১৮

রেকর্ড গড়ে জিম্বাবুয়ে দলের গোলরক্ষক আলিসনকে রোমা থেকে দলে ভিড়িয়েছে লিভারপুল। ব্রাজিলিয়ান এই খেলোয়াড়ই এখন বিশ্বের সবচেযে দামি গোলরক্ষক। ইংলিশ প্রিমিয়ার লিগের দলটির সঙ্গে ছয় বছরের চুক্তি হয়েছে আলিসনের। চুক্তির টাকার অঙ্কের বিষয়ে লিভারপুল কিছু না বললেও রোমা জানিয়েছিল তা ৬ কোটি ৬৮ লাখ পাউন্ড (প্রায় সাড়ে সাত কোটি ইউরো)।

দুই বছর ইতালিয়ান ক্লাবটিতে ছিলেন ২৫ বছর বয়সী আলিসন। গত মৌসুমে সেরি আতে ৩৭টি ম্যাচ খেলার পর লিভারপুলে ডাকপান ব্রাজিলীয় এই ফুটবলার। ২০০১ সালে পার্মা থেকে জানলুইজি বুফ্ফনকে ৫ কোটি ৩০ লাখ ইউরোয় কিনেছিল জুভেন্টাস। কোনো গোলরক্ষকের জন্য সেটাই ছিল সর্বোচ্চ ট্রান্সফার ফির রেকর্ড।

রাশিয়া বিশ্বকাপে ব্রাজিলের হয়ে পাঁচ ম্যাচ খেলে তিনটিতে কোনো গোল হজম করেননি আলিসন। কোয়ার্টার-ফাইনালে বেলজিয়ামের কাছে ২-১ গোলের হেরে টুর্নামেন্ট থেকে ছিটকে যায় পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়নরা।

২০০১ সালে পারমা থেকে জিয়ানলুইজি বুফনকে কিনতে জুভেন্টাস খরচ করেছিল ৫৩ মিলিয়ন ইউরো। সেটিই ছিল এতদিন পর্যন্ত সবচেয়ে বেশি দামে কোনো গোলরক্ষককে কেনার রেকর্ড। অ্যালিসন ভাঙলেন বুফনের রেকর্ড। গোলরক্ষকের জন্য প্রিমিয়ার লিগের রেকর্ড ৪০ মিলিয়ন ইউরো। ২০১৭ সালের জুনে বেনফিকা থেকে এডারসনকে দলে টানতে এই অর্থ খরচ করেছিল গত মৌসুমের প্রিমিয়ার লিগ চ্যাম্পিয়ন ম্যানচেস্টার সিটি।

২০১৩ সালে ব্রাজিলিয়ান ক্লাব ইন্টারন্যাসিওনালের হয়ে অ্যালিসনের ক্যারিয়ার শুরু। গত দুই বছর ধরে রোমায় খেলছেন। ২৫ বছর বয়সী এই গোলরক্ষক গত মৌসুমে সিরিআতে ৩৭ ম্যাচ খেলেছেন। এদিকে দলবদলে রেকর্ড গড়ায় বেশ খুশি ২৫ বছর বয়সী অ্যালিসন। ক্লাবের অফিসিয়াল ওয়েবসাইটে দেয়া এক সাক্ষাৎকারে বলেছেন, আমি খুবই খুশি। স্বপ্ন সত্যি হলো।

এতো বড় মর্যাদাপূর্ণ ক্লাবের শার্ট পরতে পেরে সত্যিই অভিভূত। আমার জীবন এবং ক্যারিয়ারের কথা চিন্তা করলে লিভারপুলে যোগ দেয়া আমার এবং আমার পরিবারের জন্য বড় পদক্ষেপ। আপনারা একটা বিষয়ে নিশ্চিত থাকতে পারেন আমি আমার সর্বোচ্চটুকু উজাড় করে দেব।

এমজে/


Ekushey Television Ltd.










© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি