ঢাকা, রবিবার   ০৬ অক্টোবর ২০২৪

এক ইনিংসে ৯ উইকেটের পরও রেকর্ড হলো না

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৬:০৮, ২১ জুলাই ২০১৮

এক ইনিংসে ৯ উইকেট নেওয়ার পরও রেকর্ড হলো না মহারাজের। গোটা ইনিংসে ছড়ি ঘোরালেন তিনি। সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্টে শ্রীলংকার প্রথম ইনিংসে ৯ উইকেট শিকার করতে তিনি খরচ করেছেন ১২৯ রান।আর মাত্র ২ রানের কারণেই তাকে এই রেকর্ড থেকে বঞ্চিত হতে হলো।

বাঁহাতি বোলারদের সেরা বোলিং ফিগারের রেকর্ড নিজের দখলে নিতে না পারার আক্ষেপ নিয়ে মাঠ ছেড়েছেন তিনি।বাঁহাতি বোলারদের সেরা বোলিং ফিগারের রেকর্ড রঙ্গনা হেরাথের। ২০১৪ সালে পাকিস্তানের বিপক্ষে ১২৭ রান খরচায় ৯ উইকেট ঝুলিতে ভরেন তিনি।

সেই হেরাথই রেকর্ডবঞ্চিত করলেন মহারাজকে। নিজেদের প্রথম ইনিংসে ৩৩৮ রানে অলআউট হয়েছে শ্রীলংকা। লংকানরা এতদূর যেতে পারতেন না, যদি নবম উইকেটে হেরাথ ও ধনাঞ্জয়া ৭৪ রান যোগ না করতেন। হেরাথ ৩৫ রান করে ফিরলেও ৪৩ রানে অপরাজিত ছিলেন ধনাঞ্জয়া।

মহারাজকে আরও একটি আক্ষেপে পুড়িয়েছেন হেরাথ ও ধনাঞ্জয়া। দক্ষিণ আফ্রিকার হয়েও সেরা বোলিংয়ের রেকর্ড গড়তে দেননি তাকে। মাত্র ১৬ রান বেশি খরচ করায় প্রোটিয়াদের পক্ষে টেস্ট ক্রিকেটে সেরা বোলিং ফিগারের রেকর্ড গড়তে পারেননি মহারাজ। ১৯৫৭ সালে ইংল্যান্ডের বিপক্ষে ১১৩ রানে ৯ উইকেট নিয়ে দক্ষিণ আফ্রিকার হয়ে সেরা বোলিং ফিগার হুগো টাইফিল্ড।

এসএইচ/


Ekushey Television Ltd.










© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি