ঢাকা, সোমবার   ০৭ অক্টোবর ২০২৪

মেসুত ওজিলের পদত্যাগ: ফুটবল ফেডারেশন কি বলছে?

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৩:৩০, ২৪ জুলাই ২০১৮

জার্মান ফুটবলে বর্ণবাদের যে অভিযোগ মেসুত ওজিল এনেছেন, তা সরাসরি প্রত্যাখ্যান করেছে দেশটির ফুটবল ফেডারেশন। এক বার্তায় মেসুত ওজিলের চলে যাওয়া আমাদের দলের জন্য ক্ষতিকর। আমরা ফুটবলে সবসময় বর্ণবাদ রোধে কাজ করছি। তার অভিযোগ পুরোপুরি অসত্য।

বর্ণবাদের অভিযোগ এনে আন্তর্জাতিক ক্যারিয়ারে দাঁড়ি বসিয়ে দিয়েছেন জার্মান ফুটবলার মেসুত ওজিল। ওজিলের অভিযোগ দীর্ঘদিন ধরেই ওজিলকে বর্ণবাদী আচরণের শিকার হতে হয়েছে। বিশেষ করে, তুর্কী প্রেসিডেন্ট রিসেপ তাইয়্যিপ এরদোগানের সঙ্গে সাক্ষাতের পরই নাকি দলের ম্যানেজার থেকে শুরু করে কর্তা ব্যক্তিরা আড় চোখে দেখতেন তাকে।

জিতলে ওজিলদের বলা হতো জার্মানি আর হারলে বলা হতো অভিবাসী। কোনো দলের বিপক্ষে পরাজিত হলেই ওজিলদের শুনতে হতো, ‘এই অভিবাসীটার জন্য, এই তুর্কীটার জন্যই আজ আমরা হেরেছি।’ এমন অপমান সইতে না পেরে ক্ষোভে-দুঃখে জার্মান দল থেকেই সরে যাওয়ার ঘোষণা দিয়ে রেখেছেন ওজিল। তার পাশে জার্মান দলের ফুটবলাররা থাকলেও পাশে থাকছেন না দেশটির ফুটবল ফেডারেশন।

জার্মান দল বিশ্বকাপ ফুটবল থেকে বিদায় নেওয়ায় এই ফুটবলারের তিলকে জুটছে যত অপমান আর সমালোচনা। গণমাধ্যম তো আছেই, সামাজিক যোগাযোগ মাধ্যমেও তার ইনবক্সে প্রতিদিনই যাচ্ছে বর্ণবাদী সব কথাবার্তা। কেউ কেউ তাকে দেশছাড়ারও হুমকি দিচ্ছেন বলে জানিয়েছেন তিনি।

এমজে/


Ekushey Television Ltd.










© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি