ঢাকা, সোমবার   ০৭ অক্টোবর ২০২৪

কোহলি মিথ্যাবাদী: অ্যান্ডারসন

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১১:০৭, ২৫ জুলাই ২০১৮

২০১৪ সালের ইংল্যান্ড সফরে রান পাননি বিরাট কোহলি। এখনও পর্যন্ত ঝকঝকে ক্যারিয়ারে সেই সফরটা একটা ময়লা দাগের মতো। আর ক`দিন বাদেই বিরাট টেস্ট। এবার কি হবে? বিরাট নিজে বলছেন তিনি রান পান না পান সেটা বড় কথা নয়, দল জিতলেই হল। সিরিজে তার কড়া প্রতিদ্বন্দ্বী জেমস অ্যান্ডারসন অবশ্য তা বিশ্বাস করতে রাজি নন।

জেমস অ্যান্ডারসন বলেছেন, `আমার মনে হয় বিরাট মিথ্যে বলছে।` তার মতে ইংল্যান্ডের মাটিতে ভারতের জিততে গেলে বিরাটের ভাল খেলা তো অবশ্যই দরকারি। সেই সঙ্গে তিনি মনে করেন, বিরাটের মতো দুর্দান্ত ব্যাটসম্য়ান ও ক্যাপ্টেন অবশ্যই ইংল্যান্ডে রান করতে চাইবেন।

২০১৪ ইংল্যান্ড সফর বিরাটের ক্যারিয়ারে একটা কালোদাগ অবশ্যই। একেবারেই রান পাননি সেই টেস্ট সিরিজে। ৬ ম্যাচে করেছিলেন মাত্র ১৩৪ রান। ২০১৬-১৭-র ফিরতি সিরিজে ঘরের মাঠে অবশ্য ওই ইংল্যান্ডের বিরুদ্ধেই ৫ ম্যাচে করেছিলেন ৬৫৫ রান। কিন্তু তাতে ২০১৪-র কলঙ্ক মোছেনি।

বিরাটের বিরুদ্ধে জেম্স অ্যান্ডারসন কিন্তু যথেষ্ঠ সফল। ২০১৪ সফরে তো বিরাটকে নাস্তানাবুদ করে ছেড়েছিলেন। বিরাটের ৬ ইনিংসের মধ্যে অ্যান্ডারসনই তাকে তুলে নিয়েছিলেন ৪ বার। ২০১২ সালেও বিরাটকে তিনি আউট করেছিলেন ৫ বার। তবে ২০১৬-র ভারত সফরে থমকে গিয়েছিল তার এই সাফল্য। তিন টেস্টে মাত্র ৪ উইকেট পান এই ব্রিটিশ পেসার।

এই সফরে বিরাটের সফল হওয়ার যতেষ্ট সম্ভাবনা আছে বলে মনে করছেন অ্যান্ডারসন। তিনি জানিয়েছেন, এখনকার দিনে ক্রিকেটাররা ম্য়াচের ফুটেজ ও নিজেদের অতীত অভিজ্ঞতা দুই থেকেই নিজেদের তৈরি করেন। বিরাটও ২০১৪ সাল থেকে অনেক কিছুই ভুল ধরতে পেরেছেন, সে ব্যাপারে জেমস নিশ্চিত। অ্যান্ডারসনের ধারণা প্রয়োজনীয় বদলটার জন্য তিনি ভালই খাটছেন।

সীমিত ওভারের ক্রিকেটে কিন্তু বিরাটের সফল হওয়ার ইঙ্গিতই পাওয়া গেছে। ৬ টি সীমিত ওভারের খেলায় তিনি ৩০১ রান করেছেন। ওয়ানডে সিরিজে দুটি হাফ সেঞ্চুরিও রয়েছে। নটিংহামে করেন ৭৫ ও লিডস-এ করেন ৭১।

এই গ্রীষ্মে মাত্রাতিরিক্ত গরম পড়েছে ব্রিটিশ আইল্যান্ডে। গত কয়েক দশকে এতটা গরম পায়নি ব্রিটেন। ফলে এখন সেখানকার আবহাওয়া অনেকটাই ভারতের মতোই। অ্যান্ডারসনও সেটা মানছেন, তবে সঙ্গে এটাও জানিয়ে দিচ্ছেন পিচে কিন্তু অন্যান্য বারের মতোই গতি ও সুইং থাকবে, যার মোকাবিলা করতে হবে বিরাট বাহিনীকে।

সূত্র: মাইখেল

একে//


Ekushey Television Ltd.










© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি