ঢাকা, সোমবার   ০৭ অক্টোবর ২০২৪

দ্বিতীয় ওয়ানডেতে টাইগারদের সম্ভাব্য একাদশ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১২:০৯, ২৫ জুলাই ২০১৮

প্রথম ম্যাচে ক্যারিবীয়দের ৪৮ রানে হারিয়ে ফুরফুরে মেজাজে আছে টাইগাররা। এই জয়ে আত্মবিশ্বাস ফিরে পেয়েছে মাশরাফিরা। আর সেই জয়ের প্রেরণা টাইগার কাপ্তান নিজেই। টেস্ট সিরিজে ব্যর্থতার টাটকা দু:স্মৃতি যখন সাকিবদের ঘিরে ধরেছিল তখন খাদের কিনারা থেকে দলকে টেনে আনেন নড়াইল এক্সপ্রেস। প্রথম ওয়ানডে জয়ে সামনে থেকে নেতৃত্ব দেন। পুরো দলকে এক সুঁতোয় বাধেন।

আজ তিন ম্যাচ ওয়ানডে সিরিজের দ্বিতীয়টিতে মাঠে নামছে বাংলাদেশ। দিবাগত রাত ১২.৩০ মিনিটে গায়ানার প্রোভিডেন্স স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে খেলাটি। এই ম্যাচ জিতলেই ৯ বছর পর বিদেশের মাটিতে সিরিজ জিতবে বাংলাদেশ। সবমিলিয়ে পঞ্চমবারের মতো বিদেশের মাটিতে শিরোপা জয়ের হাতছানি বাংলাদেশের সামনে।

দ্বিতীয় ওয়ানডের স্কোয়াড গঠনে ওইনিং কম্বিনেশকেই গুরুত্ব দিচ্ছে টিম ম্যানেজমেন্ট। তথা দলে খুব বেশি রদবদলের চিন্তা নেই। বড়জোর একটি পরিবর্তন আসতে পারে। আর সেটি হচ্ছে ওপেনিংয়ে। তামিমের সঙ্গে আজ ইনিংস শুরু করেতে দেখা যেতে পারেন লিটন দাসকে। কারণ গত ম্যাচে এনামুল হক বিজয়কে নামানো হয়েছিল। তিনি ব্যর্থ হয়েছেন নিজেকে মেলে ধরতে।

আজকেও ৬ ব্যাটসম্যান+এক অলরাউন্ডার+চার বিশেষজ্ঞ বোলার নিয়ে মাঠে নামবেন মাশরাফি। তথা ব্যাটিংয়ে তামিম, লিটন, সাকিব, মুশফিক, সাব্বির, মাহমুদুল্লাহ অপরির্তিত থাকবেন। অলরাউন্ডার মোসাদ্দেক নামবেন সাতে। আর টেল এন্ডে দলকে সাপোর্ট দেওয়ার জন্য তো মাশরাফি আছেনই।

আজও ওয়ানডাউনে ব্যাট করতে পারেন সাকিব। এ জায়গাটিতে থিতু হয়ে খেলার সুযোগ পান সাকিব। গত ম্যাচে তার অসাধারণ দৃঢ়তা তাঁরই প্রমাণ।

বোলিংয়ে মাশরাফি-মুস্তাফিজ-রুবেল পেস আক্রমনে নেতৃত্ব দেবেন। স্পিনে সাকিব-মিরাজকে সঙ্গ দেবেন মোসাদ্দেক। প্রয়োজনে রিয়াদকে দিয়ে এক দু’ওভার করানোর সুযোগ তো মাশরাফির হাতে থাকছেই।

মূলত দলে অলরাউন্ডার বেশি থাকায় মাশরাফির হাতে বেশ কিছু বিকল্প থেকে যাচ্ছে। দলে এখন পাঁচজন অলরাউন্ডার। তারা হলেন- সাকিব, মোসাদ্দেক, মিরাজ, রিয়াদ এবং মাশরাফি নিজেই। সবমিলে বাংলাদেশের শক্তি কোনো দিক থেকেই ওয়েস্ট ইন্ডিজ থেকে কম নয়। যদি গেইল ঝড় না উঠে!

অন্যদিকে উইন্ডিজ দলে থাকছে দুটি পরিবর্তন। প্রথম ওয়ানডেতে ব্যর্থতার পর দ্বিতীয় ওয়ানডেতে দলে দেখা যেতে পারে কাইরন পাওয়েল ও কিমু পলকে। সে ক্ষেত্রে একাদশ থেকে ছিটকে যাবেন পেসার অ্যাশলে নার্স ও জেসন মোহাম্মদ।

বাংলাদেশ একাদশ (সম্ভাব্য): তামিম ইকবাল, এনামুল হক বিজয়/লিটন দাস, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, সাব্বির রহমান, মাহমুদউল্লাহ রিয়াদ, মোসাদ্দেক হোসেন সৈকত, মেহেদী হাসান মিরাজ, মাশরাফি বিন মুর্তজা (অধিনায়ক), রুবেল হোসেন ও মুস্তাফিজুর রহমান।

উইন্ডিজ একাদশ (সম্ভাব্য): ক্রিস গেইল, এভিন লুইস, শাই হোপ, শিমরিন হিটমেয়ার, জেসন হোল্ডার, জেসন মোহাম্মদ/কাইরন পাওয়েল, রভম্যান পাওয়েল, আন্দ্রে রাসেল, দেবেন্দ্র বিশু, অ্যাশলে নার্স/কিমু পল ও আলজারি জোসেফ।

/ এআর /


Ekushey Television Ltd.










© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি