ঢাকা, সোমবার   ০৭ অক্টোবর ২০২৪

সচিনের থেকেও বেশি শ্রদ্ধেয় ধোনি: সমীক্ষা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৩:৫১, ২৭ জুলাই ২০১৮

গত এক বছর ধরে তার ফর্ম আগের মতো নেই। ফিনিশার ধোনি নিজের নামের সঙ্গে সুবিচার করতে পারছেন না গত এক বছর ধরে। চারাপাশ থেকে তাই ধোনির জন্য ধেয়ে আসছে সমালোচনা। কিন্তু এসবের মাঝে কখনও একবারের জন্যও এমএসডির জনপ্রিয়তায় ভাঁটা পড়েনি। এ কথা বলছে আন্তর্জাতিক এক সংস্থার সমীক্ষা।

সচিন টেন্ডুলকারকে তিনি টপকে গেলেন এবার। নাহ্, কোনও রেকর্ডে নয়। এমন একটা তথ্য সেই সমীক্ষা সংস্থা জানাচ্ছে যা শুনলে অবাক হতে পারেন। ভারতে সচিন টেন্ডুলকারের থেকেও বেশি শ্রদ্ধা পান ধোনি। হেঁয়ালি নয়। এমন একটা তথ্যই দিল ইউগভ.কো.ইউকে সংস্থা। এক বছরের নিরিখে একটা সমীক্ষা করেছিল তারা। উদ্দেশ্য ছিল, ভারতে কোন ক্রীড়াবিদকে সব থেকে বেশি শ্রদ্ধা করেন ক্রীড়াপ্রেমীরা। তাতে দেখা গেছে, গত এক বছরে অপ-ফর্মের ধোনির প্রতি ভারতের ক্রীড়াপ্রেমীদের শ্রদ্ধা সব থেকে বেশি। আর জনপ্রিয়তার দিক থেকে বিরাট কোহলি ও শচীন টেন্ডুলকারকে পিছনে ফেলে দিয়েছেন ধোনি।

ভারতকে তিনটি আইসিসি ট্রফির স্বাদ পাইয়ে দিয়েছেন মহেন্দ্র সিং ধোনি। বিশ্বকাপ, টি-২০ বিশ্বকাপ ও চ্যাম্পিয়ন্স ট্রফি। ধোনির নেতৃত্বে তিনটে বড় ট্রফি পেয়েছে ভারত। তা ছাড়া ২০০৯ এ ধোনির ভারত প্রথমবার এক নম্বর টেস্ট দল হয়েছিল। সাফল্যের দিক থেকে ধোনির সমকক্ষ কাউকে খুঁজে পাওয়া মুশকিল। তবুও সে দেশের ক্রীড়াপ্রেমীদের মনে সচিনের জন্য একটা আলাদা জায়গা রয়েছে। যদিও বছর পাঁচেক হল সচিন ব্যাট-প্যাড তুলে রেখেছেন। তার পরও অবশ্য তার জনপ্রিয়তায় ভাঁটা পড়ার কোনও কারণ ছিল না। কিন্তু এবার দেখা যাচ্ছে, ধোনি তাকে টপকে অনেকটাই এগিয়ে গিয়েছেন।

তালিকায় ছয় নম্বরে রয়েছেন সচিন। বিরাট কোহলি আট নম্বরে। আর এদের দুজনকে টপকে শীর্ষে বসে রয়েছেন ধোনি। সমীক্ষা করা সংস্থা জানিয়েছে, গত এক বছর ধরে মাঠে ধোনির পারফরম্যান্স আহামরি না থাকলেও সমর্থকদের মধ্যে তার কোনও প্রভাব পড়েনি। উল্টে গত এক বছরে তার প্রতি মানুষের শ্রদ্ধা ও ভালবাসা বেড়েছে। সমীক্ষা সংস্থার আরও দাবি, বিশ্বকাপ জয়ের জন্যই ধোনির এই আকাশছোঁয়া সম্মান। সেই সংস্থার সমীক্ষায় জানা গেছে, ভারতের সব থেকে শ্রদ্ধেয় এখন নরেন্দ্র মোদি। ক্রীড়াক্ষেত্রের বিচারে লিওনেল মেসি, ক্রিস্টিয়ানো রোনাল্ডোর জনপ্রিয়তাও এদেশে আকাশছোঁয়া। তা ছাড়া ইংল্যান্ডের প্রাক্তন ফুটবলার ডেভিড বেকহ্যামেকও এদেশের মানুষ বেশ পছন্দ করে বলে জানিয়েছে সমীক্ষা।

সূত্র: জিনিউজ

একে//


Ekushey Television Ltd.










© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি