ঢাকা, সোমবার   ০৭ অক্টোবর ২০২৪

সেঞ্চুরি করেই বিদায় তামিম

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২২:১৪, ২৮ জুলাই ২০১৮

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে চলমান তিন ম্যাচ সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডেতে সেঞ্চুরির দেখা পেলেন বাংলাদেশের তামিম ইকবাল। ম্যাচের প্রথম ইনিংসে টসে জিতে ব্যাট করতে নামা বাংলাদেশের ওপেনার তামিম ১২০ বলে শততম রানের দেখা পেলেন। এ নিয়ে ৫০ ওভার ফরম্যাটের ম্যাচে ১১ বারের মতো এই গৌরব অর্জন করেন তামিম।

ক্যারিবিয়ান দ্বীপপুঞ্জের বাসেতেরি স্টেডিয়ামে প্রথম টসে জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেন বাংলাদেশ দলপতি মাশরাফি মর্তুজা। অধিনায়কের সিদ্ধান্তকে ‘যথার্থ’ প্রমাণ করতে শুরু থেকেই দেখেশুনে খেলেন দুই ওপেনার তামিম এবং এনামুল হক। আগের ম্যাচে মারকুটে খেলা এনামুল এই ম্যাচে ৩১ বলে ১০ রান করে আউট হন। তবে অন্যপাশে বাংলাদেশের রানের চাকা সচল রাখে তামিম।

এনামুলের পর সাকিব আর মাশরাফি ফিরে গেলেও ঠিকই ক্রীজে থিতু হয়ে থাকেন তামিম। স্বভাবের বাইরে ঠান্ডা মেজাজে খেলে প্রথম অর্ধশতক (৫১ রান) পেতে খরচ করেন ৬৭ বল। বাকি ৪৯ রান অবশ্য তার থেকে দ্রতই নেন। পরের ৫৩ বলে এই রান করে ক্যারিয়ারের একাদশ সেঞ্চুরি করেন তামিম।

তবে সেঞ্চুরির পর বেশি সময় আর থাকতে পারেননি এই ব্যাটসম্যান। শেষ পর্যন্ত ১২৪ বলে ১০৩ রান করে স্পিনার বিশুর শিকার হয়ে সাজঘরে ফেরেন তিনি।  স্কয়ার লেগে অনেকটা অনাকংখিতভাবেই পলওয়েলের তালুবন্দী হন এই টাইগার ব্যাটসম্যান।

তামিম আউট হলেও বড় সংগ্রহের দিকেই এগোচ্ছে বাংলাদেশ। এখন পর্যন্ত ৩৯ ওভার শেষে চার উইকেটের বিনিময়ে ২০১ রান সংগ্রহ করেছে বাংলাদেশ। মাহমুদুল্লাহ রিয়াদকে নিয়ে ক্রীজে আছেন অধিনায়ক মাশরাফি। মাশরাফি ১ আর মাহুদুল্লাহ ২৬ রানে (২১ বলে) অপরাজিত আছেন।

//এস এইচ এস//


Ekushey Television Ltd.










© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি