ঢাকা, সোমবার   ০৭ অক্টোবর ২০২৪

কঠোর পরিশ্রমের ফল পেয়েছি: তামিম

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১০:৪৩, ২৯ জুলাই ২০১৮

ক্যারিবীয় সফরে টেস্টের চার ইনিংস মিলে ৬৪ রান করা তামিম ইকবাল, ওয়ানডেতে নিজের সেরা ব্যাটিং করেন। টেস্ট সিরিজে ব্যাট হাতে ব্যর্থ ছিলেন বাংলাদেশ সেরা ওপেনার। তবে ওয়ানডে সিরিজে এসে মিলেছে ব্যাটের রান, এসেছে দলের জয়। জিতেছেন সিরিজ সেরার পুরষ্কার। শুধু তাই নয়, দুই ম্যাচে ছিলেন ম্যাচের সেরা খেলোয়াড়ও। তাই তো সিরিজ শেষে ২৯ বছর বয়সী ওপেনারের কণ্ঠে ঝরলো সন্তুষ্টির বাতাস। বলেছেন, কঠোর পরিশ্রমের ফলই ছিলো এই সাফল্য।

দেরাদুনে আফগানিস্তানের বিপক্ষে ৩ ম্যাচের টি-২০ সিরিজে হোয়াইটওয়াশ হওয়ার পরে ঈদের ছুটিতে আর বাড়ি যাননি ক্রিকেটের তিন ফর্মেটে দেশসেরা ওপেনার। ছিলেন পরিবার-পরিজন থেকে একা মিরপুরের শেরে বাংলা স্টেডিয়ামে। তখন নিজের ঘাটতিগুলো মেটাতে অনুশীলন করেছন একাই। আর তারই ফলস্বরুপ ওয়ানডে সিরিজের তিন ম্যাচে ২ সেঞ্চুরি ও ১ ফিফটিতে করেছেন ২৮৭ রান। নিজের ওয়ানডে ক্যারিয়ারের ১৮২তম ম্যাচে ৯টি সেঞ্চুরি করেছেন তামিম।

প্রথম ওয়ানডেতে ১৩০ রান সংগ্রহ করা তামিম দ্বিতীয় ম্যাচে খেলেন ৫৪ রানের ইনিংস। শনিবার দেবেন্দ্র বিশুর শিকার হওয়ার আগে ১২৪ বলে ৭ চার ও ২ ছক্কায় তুলে নেন ১০৩ রান। এ নিয়ে বাংলাদেশ দলের হয়ে ওয়ানডেতে সর্বোচ্চ ৯টি সেঞ্চুরি হাঁকিয়েছেন তামিম। ক্রিকেটের তিন ফর্মেটে দেশসেরা এই ওপেনার হাঁকিয়েছেন ২০টি সেঞ্চুরি।

তৃতীয় ম্যাচ শেষে নিজের ব্যাটিং নিয়ে তামিম বলেন, ‘আমি বলতে পারি আমি তিন ম্যাচের একটিতেও ধৈর্যহারা হইনি। আমার কঠোর পরিশ্রমের ফল পেয়েছি। হয়তো টেস্ট সিরিজে সফল ছিলাম না। শুধু আমি নই ওয়ানডে সিরিজেও অনেকেই সফল হতে পারেনি। তবে প্রত্যেকেই কঠোর পরিশ্রম করেছি।’

তামিম আরও বলেন, খুব বেশি সন্তুষ্টির এই জয়। কারণ ২০১৫ সালের (২০১৬ সালের পর) পরে এই প্রথম আমরা কোনও সিরিজ জিতলাম। সব দিক বিবেচনা করেই সিরিজ জয়ের আনন্দটা অনেক বেশি বলে মনে করছেন দেশসেরা এই ওপেনার।

একে//


Ekushey Television Ltd.










© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি