ঢাকা, সোমবার   ০৭ অক্টোবর ২০২৪

তিরস্কারেই বেঁচে গেলেন রুবেল

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৩:৩০, ৩০ জুলাই ২০১৮

এক তিরস্কারেই নিষেধাজ্ঞার খড়গ থেকে বেঁচে গেলেন টাইগার পেসার রুবেল হোসেন। গত শনিবার ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডে খেলার সময় আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের আচরণবিধি ভঙ্গের অভিযোগে তাকে একটি ডিমেরিট পয়েন্ট দিয়েই থেমে গেছে আইসিসি।

খেলার ২৮তম ওভারে উইন্ডিজ তারকা সীমানার কাছে আসলে ওই সময় ফিল্ডিংয়ে দাঁড়িয়ে থাকা রুবেল হোসেন তাকে লক্ষ্য করে উস্কানিমূলক কথা বলেন। এরপরই তাকে ডিমেরিট পয়েন্ট দেয় আইসিসি। শনিবারের ডিমেরিট পয়েন্টসহ রুবেলের ডি মেরিট পয়েন্ট এখন দুইটি। অপরটি পেয়েছিলেন আফগানিস্তানের বিপক্ষে। গত মাসে ভারতে অনুষ্ঠিত টি-২০ ম্যাচেও আইসিসির আচরণবিধি লঙ্ঘন করেন টাইগার এ পেসার।

আইসিসির ২.১.৪ এ উল্লিখিত আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ আনা হয় তার বিরুদ্ধে। আন্তর্জাতিক ম্যাচ চলাকালে এই ধরণের বক্তব্য দেওয়াকে অবমাননাকর ও অপরাধ হিসেবে চিহ্নিত করা হয়েছে। রুবেল তার অপরাধ স্বীকার করে নিয়েছেন। পাশাপাশি আইসিসির সিদ্ধান্তও মাথা পেতে নিয়েছেন। ্ এই সিদ্ধান্তের বিরুদ্ধে কোনো আপিল করবেন না বলেও জানান তিনি।

উল্লেখ্য, আগামী দুই বছরের মধ্যে রুবেল যদি আরও দুইটি ডিমেরিট পয়েন্ট পান, তালে এক টেস্টের জন্য নিষিদ্ধ হতে পারেন তিনি। অথবা দুটি ওয়ানডে ম্যাচের জন্যও নিষিদ্ধ হতে পারেন।

সূত্র: ইএসপিএন
এমজে/


Ekushey Television Ltd.










© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি