ঢাকা, মঙ্গলবার   ০৮ অক্টোবর ২০২৪

সিরিজের প্রথম টি-টুয়েন্টিতে মাঠে নামছে বাংলাদেশ ও ওয়েস্ট ইন্ডিজ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২০:৫০, ৩১ জুলাই ২০১৮

তিন ম্যাচ সিরিজের প্রথম টি-টুয়েন্টিতে মাঠে নামছে বাংলাদেশ ও ওয়েস্ট ইন্ডিজ। ক্যারাবিয়ান দ্বীপপুঞ্জের সেন্ট কিটস এবং ন্যাভিস দ্বীপের ওয়ার্নার পার্ক স্টেডিয়ামে মুখোমুখি হবে এই দুই দল। স্থানীয় সময় রাত সাড়ে আটটা এবং বাংলাদেশ সময় বুধবার ভোর সাড়ে ছয়টায় শুরু হবে ম্যাচটি।

চলতি ওয়েস্ট ইন্ডিজ সফরে দুই ম্যাচের টেস্ট সিরিজে হোয়াইট ওয়াশের পর ওয়ানডে সিরিজে নিজেদের ফিরে পায় টাইগাররা। ২-১ ব্যবধানে এই ওয়ার্নার পার্ক স্টেডিয়ামেই ওয়ানডে সিরিজ জিতে আত্মবিশ্বাস ফিরে পায় বাংলাদেশ। দ্বিতীয় ম্যাচটি মাত্র ৩ রানে হেরে না গেলে হয়তো টেস্টের হোয়াইট ওয়াশের মোক্ষম প্রতিশোধই নিতে পারতো সফরকারীরা।

তবে সবকিছুকে ছাপিয়ে নতুন চ্যালেঞ্জ দুই দলের জন্যই। এর আগের ছয়বারের মুখোমুখিতে তিনবার জয় পায় স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজরা। আর দুই বার জয় পায় বাংলাদেশ। ওয়েস্ট ইন্ডিজের সাথে এই মাঠেই খেলা শেষ ম্যাচটি থেকে যায় অমিমাংসিত।

তবে সদ্য জেতা ওয়ানডে সিরিজের সুখস্মৃতিই সাহস জোগাচ্ছে বাংলাদেশকে। সেকথা বললেন টাইগার দলপতিও। তবে টি-টুয়েন্টিতে যে বাংলাদেশের বরাবরই দুর্বলতা সেকথাও স্বীকার করেন সাকিব আল হাসান। এছাড়াও এই ফরম্যাটে যে ক্যারাবিয়ানরা এগিয়ে আছে তাও বেশ ভালোই জানেন সাকিব। ম্যাচের আগে এক ব্রিফিং-এ সাংবাদিকদের বলেন, “ওয়ানডে সিরিজটা জিতে আমরা এখন টি-টোয়েন্টি সিরিজ নিয়ে বেশ আশাবাদী। দীর্ঘ নয় বছর পর দেশের বাইরে বিদেশের মাটিতে সিরিজ জিতলাম আমরা। আশা করি এই আত্মবিশ্বাসটা কাজে লাগবে। সবাই সেভাবেই খেলবে”।

এদিকে এই সিরিজ যে বেশ কঠিন হবে তার ইঙ্গিত দিয়েছেন বাংলাদেশের ওপেনার এবং গেল ওয়ানডে সিরিজের সেরা খেলোয়াড় তামিম ইকবাল। তিনি বলেন, “এখানে ওয়েস্ট ইন্ডিজে ব্যাট করা মোটেও সহজ নয়। এখানে আপনাকে অনেক সময় দিতে হবে। শট খেলার আগে আপনাকে অনেক সময় নিতে হবে”।

শেষ পর্যন্ত ওয়ানডে সিরিজের মতো টাইগাররা জয় পায় নাকি টেস্ট সিরিজের মতো আরো একটি হতাশাজনক ফলাফল আসে; সেটিই এখন দেখার বিষয়।

//এস এইচ এস//

 


Ekushey Television Ltd.










© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি