ঢাকা, মঙ্গলবার   ০৮ অক্টোবর ২০২৪

ডাবল ডাক: তামিম-সৌম্যে অনন্য রেকর্ড

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৬:২৭, ১ আগস্ট ২০১৮

টি-২০ ক্রিকেটে ওপেনিং জুটির ডাবল ডাক মারার রেকর্ড ছিল না কখনো। তবে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সেই অনাকাঙিক্ষত রেকর্ডটি-ই গড়েছেন বাংলাদেশের দুই ওপেনার তামিম ইকবাল ও সৌম্য সরকার।

আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে ইনিংসের প্রথম বলেই আউট হওয়ার নজির ছিল ৩২টি। এর মধ্যে ১৬ জন ম্যাচের প্রথম ইনিংসের প্রথম বলে আউট, ১৬ জন দ্বিতীয় ইনিংসের প্রথম বলে! তবে একটা জায়গায় তামিম সবার চেয়ে আলাদা। তিনিই একমাত্র ব্যাটসম্যান যিনি আন্তর্জাতিক টি-টোয়েন্টির ইনিংসের প্রথম বলে স্ট্যাম্পিংয়ের ফাঁদে পড়ে আউট হয়েছেন।

তামিমের বিদায়ের ঠিক ২ বল পরেই স্ট্রাইকে এসে সৌম্য সরকার রেকর্ডকে দিয়েছেন অন্য মাত্রা। নার্সের করা ওভারের চতুর্থ বলেই ব্যাকফুটে শট খেলতে গিয়ে বোল্ড হয়ে এক অনাকাঙ্ক্ষিত রেকর্ডের জন্ম দিয়েছেন এই বাঁহাতি ওপেনার। এর আগে আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে একই ইনিংসে দুই ওপেনারের ‘গোল্ডেন ডাকে’র নজির ছিল না, যার জন্ম দিলেন বাংলাদেশের দুই ওপেনার।

তাদের আত্মসমর্পণের দিনে টাইগারদের ব্যর্থতার পাল্লাও যে ছিল ভারী। এদিন মাত্র ১৪৩ রানেই গুটিয়ে যায টাইগারদের ইনিংস। তবে টাইগাররা না পারলেও, ক্যারিবীয় ব্যাটসম্যানদের ধুন্ধুমার ব্যাটিংয়ে তাসের ঘরের মতো ভেঙ্গে যায় টাইগারদের বোলিং লাইন আপ। এতেই ৭ উইকেটের সহজ পায় টিম ওয়েস্ট ইন্ডিজ।

এমজে/


Ekushey Television Ltd.










© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি