ঢাকা, মঙ্গলবার   ০৮ অক্টোবর ২০২৪

ইংল্যান্ডের হাজারতম টেস্ট

রুটের রান আউট ডেকে আনলো দুর্গতি

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১১:৪৮, ২ আগস্ট ২০১৮ | আপডেট: ১১:৫৮, ২ আগস্ট ২০১৮

টেস্ট ক্রিকেটে অনন্য এক মাইলফলক স্পর্শ করলো ইংল্যান্ড। প্রথম দল হিসেবে হাজারতম টেস্ট খেলতে নামলো তারা। এজবাস্টনে ভারতের বিপক্ষে সেই ম্যাচের প্রথম দিন জো রুট ও জনি বেয়ারস্টোর হাফসেঞ্চুরিতে ভালো শুরুর ইঙ্গিত দিয়েছিল ইংল্যান্ড। তবে রুটের রান আউটের পরই হুড়মুড়িয়ে ভাঙতে শুরু করে ইংলিশ ব্যাটিং লাইন আপ।

বুধবার টস জিতে ব্যাট করতে নামে স্বাগতিকরা। রুট ও বেয়ারস্টোর জুটিতে বড় স্কোরের আভাস দিলেও ভারতীয় স্পিনার অশ্বিনের ঘূর্ণিতে শেষ পর্যন্ত প্রথম ইনিংসে ৯ উইকেটে ২৮৫ রানে দিন শেষ করেছে ইংল্যান্ড। অশ্বিন ১৩ রানে কুককে বোল্ড করে উদ্বোধনী জুটি ভাঙেন। তারপর জেনিংসকে নিয়ে ৭২ রানের জুটি গড়েন রুট। ৪২ রানে জেনিংসকে ফিরিয়ে তাদের বিচ্ছিন্ন করেন মোহাম্মদ শামি। ভারতের এই পেসার নিজের দ্বিতীয় শিকার বানান ডেভিড মালানকে (৮) এলবিডাব্লিউ করে।

জো রুটের হাফসেঞ্চুরি উদযাপনরুট দারুণ সঙ্গ পান বেয়ারস্টোর সঙ্গে। একশ ছাড়ানো জুটি গড়েন তারা। কিন্তু ১০৭ বলে হাফসেঞ্চুরি করা রুট ৮০ রানের বেশি করতে পারেননি। বিরাট কোহলি তাকে রান আউট করে ফেরান। ইংলিশ অধিনায়ক ফেরার পর ৭০ রানে উমেশ যাদবের কাছে বোল্ড হন বেয়ারস্টো।

অশ্বিনের স্পিনে ইংল্যান্ডের আর কোনও ব্যাটসম্যান বেশিক্ষণ ক্রিজে দাঁড়াতে পারেননি। ৫৯ রানের মধ্যে ৪ উইকেট হারায় স্বাগতিকরা। স্যাম কারান ও জেমস অ্যান্ডারসন শেষ জুটিতে দিন পার করতে সফল হন। ২৫ ওভারে ৬০ রান দিয়ে ৪ উইকেট তুলে নেন অশ্বিন।

সূত্র : বিবিসি।

এমজে/


Ekushey Television Ltd.










© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি