ঢাকা, মঙ্গলবার   ০৮ অক্টোবর ২০২৪

ব্যক্তিজীবনে সমস্যা থাকলেও ক্যারিয়ারে সফল শামি

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৭:০২, ২ আগস্ট ২০১৮

ব্যক্তিজীবনের প্রভাবে পেশাগত জীবনে পরিবর্তন এসেছে অনেকের। সেটা ক্রিকেট, বিনোদন বা অন্য কোনো পেশায় হোক। নারী নিয়ে সমালোচনা হওয়া যেন ক্রিকেটারদের জন্য নিত্যনৈমিত্তিক ব্যাপার। কিন্তু সবকিছু ছাপিয়ে দেশের জার্সিতে সফল হওয়াটাই একজন খেলোয়াড়ের গ্রহণযোগ্যতা বাড়ায়। ভারতীয় পেসার মোহাম্মদ শামি ঠিক সে রকমই একজন উদাহরণ। মাঠের বাইরের জীবনে স্ত্রীকে নিয়ে তার সমালোচনা কম হয়নি। আদালত পর্যন্ত বিষয়টি গড়িয়েছে।

কিন্তু মাঠে সফল রয়েছেন শামি। ইংল্যান্ডের ১০০০তম টেস্টে মাঠে ফিরেছেন মোহাম্মদ শামি। তার মতে, ক্রিকেটের জন্য ভালোবাসা তাকে টিকিয়ে রাখতে ভূমিকা রাখছে। প্রথম টেস্টের প্রথম দিনেই রবিচন্দ্রন অশ্বিনের ৬০ রানে ৪ উইকেটের পাশাপাশি মোহাম্মদ শামির ২ উইকেট ইংল্যান্ডকে ২৮৫ রানে আটকে রাখতে সাহায্য করেছে।

কিন্তু দুর্ভাগ্য যেন মোহাম্মদ শামির পিছু ছাড়ছে না। মাস কয়েক আগে স্ত্রী হাসিন জাহান এই ২৮ বছর বয়সী ক্রিকেটারের বিরুদ্ধে পারিবারিক নির্যাতন এবং বিবাহবহির্ভূত সম্পর্কের অভিযোগ আনেন।

সামি বলেন, মাঝে আমাকে অনেক লড়াই করতে হয়েছে; কিন্তু আমার চেষ্টা ছিল আমি যা ভালোবাসি এবং আমার কাছে যে সবচেয়ে গুরুত্বপূর্ণ (ক্রিকেট), সেটা চালিয়ে যাব। আমি শুধু আমার কাজটা করে গেছি এবং জীবনে আর যা কিছু ছিল সবকিছু চুপ থেকে দেখেছি। যতই অসুবিধা আসুক না কেন, প্রথমে আমি ক্রিকেট খেলতে চেয়েছি এবং খেলে গেছি। তার ফলাফল আজ আমাদের সামনে।

এসএইচ/


Ekushey Television Ltd.










© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি