ঢাকা, মঙ্গলবার   ১৭ সেপ্টেম্বর ২০২৪

সেমিতে উঠতে আজ অজিদের মুখোমুখি নিউজিল্যান্ড

প্রকাশিত : ১২:৫৪, ২৯ জুন ২০১৯

বিশ্বকাপের চলতি আসরে ৭ ম্যাচে ছয় জয় নিয়ে সবার আগে শীর্ষ চার নিশ্চিত করেছে অস্ট্রেলিয়া। আর সবশেষ পাকিস্তানের বাঁচা-মরার ম্যাচে হেরে ছিটকে পড়ার আশঙ্কায় নিউজিল্যান্ড।

তাই আসরে ৩৭ তম ম্যাচে সেমির টিকিট নিশ্চিত করতে আজ লডসে অজিদের মুখোমুখি হচ্ছে কিউইরা।

বিশ্বকাপের শুরুটা চ্যাম্পিয়নদের মতোই শুরু করেছে ফিন্সরা। নিষেধাজ্ঞা কাটিয়ে দলে ফেরা ওপেনার ডেভিট ওয়ার্নার নেতৃত্ব দিচ্ছেন সামনে থেকে। আর সাবেক অধিনায়ক স্টিভ স্মিথ চাপের মুহূর্তে দলকে ঠিকঠাক এগিয়ে নিচ্ছেন।

ফলে, ৭ ম্যাচে একমাত্র ভারতের কাছে হেরে ১২ পয়েন্ট নিয়ে পয়েন্ট তালিকার শীর্ষে অজিরা। সবার আগে নিশ্চিত করেছে সেমিফাইনাল। তবে নিউজিল্যান্ডকে ছাড় দিতে রাজি নয় তারা। জয়ের ধারা অব্যহত রাখতে মাঠে নামবে স্মিথরা।

অন্যদিকে, ৭ ম্যাচে ৫ জয়, এক পরিত্যক্ত আর সবশেষ সরফরাজদের সঙ্গে হেরে ১১ পয়েন্ট নিয়ে তিনে অবস্থান করলেও, মাথার উপর স্বাগতিক ইংল্যান্ড, পাঁচে থাকা বাংলাদেশ আর ছয়ে থাকা পাকিস্তানের ভরে ছিটকে পড়ার আশঙ্কায় উইলিয়ামসনরা।

ফলে, সেমির ট্রেনে উঠতে হলে আজকের ম্যাচে জয়ের বিকল্প নেই। যদিও এ ম্যাচ ছাড়া আরও একটি ম্যাচ রয়েছে তাদের।

আজকের ম্যাচে যদি হেরে যায়, তাহলে একেবারে খাদের কিনারায় পড়ে যাবে কিউইরা। কেননা, শেষ ম্যাচের প্রতিপক্ষ যে আসরে কোন পরাজয়ের স্বাদ না পাওয়া ভারত।

সে ম্যাচে জয় পেতে নিজেদের পারফর্মেন্সের পাশাপাশি ভাগ্যের উপরও ছেড়ে দিতে হবে। ফলে, এ ম্যাচ নিউজিল্যান্ডের জন্য অনেকটা ‘ডু অর ডাই’।

এদিকে, কিউইদের পরাজয়ে বাংলাদেশের সেমির পথ আরও সহজ হতে পারে। তাই টাইগাররা এ ম্যাচে নিউজিল্যান্ডের পরাজয়ের অপেক্ষায় থাকবে।  

অপরদিকে, বিশ্বকাপের আজকের প্রথম ম্যাচও মাশরাফিদের জন্য অনেক গুরুত্বপূর্ণ। সে ম্যাচে পাকিস্তানের প্রতিপক্ষ আফগানিস্তান। পাকিস্তানের হারে সহজ যাবে টাইগারদের সেমির যাত্রা।   

অস্ট্রেলিয়া সম্ভাব্য একাদশ:

অ্যারন ফিঞ্চ (অধিনায়ক), ডেভিড ওয়ার্নার, উসমান খাজা, স্টিভ স্মিথ, শন মার্শ/মার্কাস স্টয়নিস, গ্লেন ম্যাক্সওয়েল, অ্যালেক্স ক্যারি (উইকেটরক্ষক), নাথান কোল্টার-নাইল, প্যাট কামিন্স, মিচেল স্টার্ক ও কেন রিচার্ডসন/ নাথান লায়ন।

 

নিউজিল্যান্ড সম্ভাব্য একাদশ:

কেন উইলিয়ামসন (অধিনায়ক), কলিন মুনরো, রস টেইলর, টম লাথাম (উইকেটরক্ষক), কলিন ডি গ্র্যান্ডহোম, জিমি নিশাম, মিচেল স্যান্টনার, ম্যাট হেনরি/ টিম সাউদি, লকি ফার্গুসন ও ট্রেন্ট বোল্ট।

আই/


Ekushey Television Ltd.










© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি