ঢাকা, মঙ্গলবার   ১৭ সেপ্টেম্বর ২০২৪

শুরুতে পাকিস্তান শিবিরে আফগানদের হানা

প্রকাশিত : ২০:০২, ২৯ জুন ২০১৯ | আপডেট: ২০:০৪, ২৯ জুন ২০১৯

টস জিতে ব্যাটিংয়ে নেমে প্রথমেই পাকিস্তানি বোলারদের চাপ সামলাতে পারেনি আফগানিস্তান। নির্ধারিত ৫০ ওভার শেষে ৯ উইকেট হারিয়ে ২২৭ রান সংগ্রহ করে আফগানিস্তান। আর ২২৮ রানে লক্ষ্য নিয়ে খেলতে নেমে প্রথমে ফখর জামানকে হারায় পাকিস্তান। এ প্রতিবেদন লেখা পর্যন্ত পাকিস্তান ২ ওভার শেষে এক উইকেট হারিয়ে ১০ রান সংগ্রহ করেছে। এমামুল হক ৪ ও বাবর আজম ৬ রানে ব্যাট করছেন।

আফগানিস্তানের ইনংসে, শাহিন আফ্রিদির করা প্রথম ওভারে সরফরাজ আহমেদের হাতে ক্যাচ তুলে আউট হন গুলবুদিন নায়েব। এর পরের বলেই আউট হন হাশমাতুল্লাহ শাহিদি। এর পরে ইমাদ ওয়াসিমের বলে বাবর আজমের তালুবন্দি হয়ে সাঁজঘরে ফিরেন রহমত শাহ। আউট হওয়ার আগে ৪২ বলে ৩৫ রান করেন তিনি।

এর পরে আফগান নেমে কিছুটা স্বাভাবিক গতি ফিরিয়ে আনার চেষ্টা করেছিলেন। তারও শেষ রক্ষা হয়নি। একের পর এক উইকেট হারাতে থাকে আফগানিস্তান। তবে নাজিবুল্লাহ সর্বোচ্চ ৪২ রান করেন। আর  এই রানের উপর ভর করেই ২২৭ রান করে আফগানিস্তান। ৯ উইকেট হারিয়ে তারা এ রান করেন।

পাকিস্তান ৭ ম্যাচের তিন জয়-পরাজয় ও একটিতে পরিত্যক্তের অতিরিক্ত ১ পয়েন্টসহ ৭ পয়েন্ট নিয়ে বাংলাদেশের মাথার উপর ভর করছে। সেমিফাইনালের ট্রেনে উঠতে হলে আজকের ম্যাচে জয়ের বিকল্প নেই তাদের।

 

এর আগে নিউজিল্যান্ডের সঙ্গে বড় ব্যবধানে জেতায় সেমির আশা জিয়েই রাখে দেশটি। আজকের খেলায় দুর্বল প্রতিপক্ষ হওয়ায় বেশ স্বস্তিতে আছে হাফিজরা।

এ ম্যাচে জয় পেলে সমানসংখ্যক ম্যাচ ও পয়েন্ট নিয়ে সামনে থাকা বাংলাদেশ আর সমান ম্যাচ হলেও ১ পয়েন্ট নিয়ে চারে থাকা স্বাগতিক ইংল্যান্ডকে সরিয়ে চারে জায়গা করে নিবে পাকিস্তান। ছয়ে নেমে আসবে বাংলাদেশ।

বিশ্বকাপের শেষ পর্যায়ে এসে শেষ চারের টিকিট নিশ্চিত করতে মরিয়া প্রত্যেকটি দল। ফলে সমীকরণ প্রতিনিয়ত নতুন রুপ নিচ্ছে।

আজকের ম্যাচে পাকিস্তান জিততে পারলে তাদের পয়েন্ট দাঁড়াবে ৯ এ। সামনের একটি ম্যাচ আছে তাদের, প্রতিপক্ষ সেমিতে ওঠার আরেক প্রতিযোগী বাংলাদেশ।

সেমিতে উঠতে আজকের ম্যাচে জয়ের পাশাপাশি ২ জুলাই বাংলাদেশের সঙ্গেও জিততে হবে তাদের।

 

 


Ekushey Television Ltd.










© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি