ঢাকা, রবিবার   ০৮ সেপ্টেম্বর ২০২৪

বাংলাদেশের বিদায়ে খুশি পাকিস্তান

প্রকাশিত : ১৩:০৩, ৩ জুলাই ২০১৯

ভারতের সঙ্গে বাংলাদেশের হারে ফুরফুরে মেজাজে রয়েছে পাকিস্তান। কারণ বাংলদেশের হারের কারণে পাকিস্তানের সেমিফাইনালের স্বপ্ন টিকে রইলো। এখন বাংলাদেশের সঙ্গে সামনের ম্যাচে জিতলে, আর ইংল্যান্ড নিউজিল্যান্ডের সঙ্গে হারলেই সেমিতে উঠে যাবে পাকিস্তান।

তাই গতকাল বাংলাদেশ-ভারতের ম্যাচেও ভারতের জয় প্রার্থনা করেছে তারা। যে কোনো মূল্যে টাইগারদের বিপক্ষে ভারতের জয় চেয়েছে দেশটি।  তাদের প্রার্থনা কাজে লেগেছে। ভারতের বিপক্ষে ২৮ রানে হেরেছে বাংলাদেশ।

বাংলাদেশের সঙ্গে পাকিস্তানও সেমিফাইনালের লড়াইয়ে টিকে ছিল। ইংল্যান্ডের বিপক্ষে ভারতের হারে সমীকরণটা কঠিন হয়ে পড়ে দল দুটির। সেমিফাইনালে উঠতে হলে ভারতের বিপক্ষে জিততেই হতো বাংলাদেশকে। তবে কোহলিদের বিপক্ষে লড়াইয়ে পেরে ওঠেননি সাকিব-তামিমরা।

এই হারে বিশ্বকাপ থেকে বাংলাদেশের বিদায় নিশ্চিত হলো। তবে কোনোমতে টিকে রইল পাকিস্তানের আশা। শেষ ম্যাচে বাংলাদেশকে হারাতে পারলে শেষ চারের সমীকরণে ভালোভাবেই টিকে থাকবে সরফরাজ আহমেদদের সম্ভাবনা।

৮ ম্যাচে ১৪ পয়েন্ট নিয়ে  টেবিলের শীর্ষে রয়েছে অস্ট্রেলিয়া। সমান সংখ্যক ম্যাচে ভারতের সংগ্রহ ১৩ পয়েন্ট। ৮ ম্যাচে নিউজিল্যান্ডের সংগ্রহ ১১ আর ইংল্যান্ডের ১০।

নিজেদের শেষ ম্যাচে পরস্পরের মুখোমুখি হবে ইংল্যান্ড ও নিউজিল্যান্ড। এই ম্যাচে ইংল্যান্ডকে জিততেই হবে। ইংলিশরা জিতলে তাদের সংগ্রহ দাঁড়াবে ১২। তাহলে তৃতীয় দল হিসেবে শেষ চারে উঠবে ইয়ন মরগানের দল। ইংল্যান্ড হেরে গেলে সেমিফাইনাল নিশ্চিত হবে নিউজিল্যান্ডের।

সেক্ষেত্রে ঝুলে যাবে ইংল্যান্ডের ভাগ্য। বাংলাদেশের বিপক্ষে পাকিস্তান  যদি বড় ব্যবধানে জেতে তাহলে শেষ চারে উঠবে পাকিস্তান।

বিশ্বকাপের গ্রুপ পর্বে আর মাত্র পাঁচটি ম্যাচ বাকি রয়েছে। এরই মধ্যে ভারত ও অস্ট্রেলিয়া শেষ চারে টিকিট নিশ্চিত করেছে। নিউজিল্যান্ডও এক পা দিয়ে রেখেছে। বাকি রয়েছে কেবল একটি জায়গা। সেটার জন্য লড়াইটা ধরে রেখেছে পাকিস্তান ও ইংল্যান্ড।

এনএম


Ekushey Television Ltd.










© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি