ঢাকা, রবিবার   ০৮ সেপ্টেম্বর ২০২৪

আজ আফগানিস্তান-ওয়েস্ট ইন্ডিজ ম্যাচ

প্রকাশিত : ১১:১৯, ৪ জুলাই ২০১৯ | আপডেট: ১১:৪৭, ৪ জুলাই ২০১৯

বিশ্বকাপ ক্রিকেটে পয়েন্ট টেবিলের তলানিতে থাকা আফগানিস্তানের মুখোমুখি ওয়েস্ট ইন্ডিজ। বৃহস্পতিবার লিডসে ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় বিকাল সাড়ে ৩টায়। শেষ ম্যাচে জ্বলে উঠতে চান গেইল-ব্রাফেটরা। আর কোনও ম্যাচ না জেতা রশিদ-নবীরাও হারাতে চায় ওয়েস্ট ইন্ডিজকে।

আফগানিস্তান-ওয়েস্ট ইন্ডিজ দু’দলই একই পথে হাটছে। দুইদলই বাছাই পর্ব খেলে মূল আসরে জায়গা করে নেয়। মূল পর্বেও বদলায়নি তাদের পথচলা। দশ দলের বিশ্বকাপে পয়েন্ট টেবিলের নয় নম্বরে আছে ক্যারিবীয়রা। আর আফগানদের অবস্থান দশে।

শিরোপা জয়ের টার্গেট নিয়েই বিশ্বকাপে আসে গেইলরা। পাকিস্তানকে ১০৫ রানে অলআউট করে শুরুটাও করেছিল দুর্দান্ত। এ পর্যন্তই। তার পরেই পথ হারায় হোল্ডারের দল। একের পর এক ম্যাচ হেরে আগেই বিশ্বকাপ থেকে ছিটকে গেছে ক্যারিবীয়রা।

ভালো কিছু করার প্রত্যাশা ছিল আফগানদেরও। সাফল্যের ঝুলি একেবারেই শূন্য। টানা আট ম্যাচে হেরে বিশ্ব আসরে আফগানদের যোগ্যতা নিয়েও প্রশ্ন উঠেছে। তবে শেষ দিকে ভারত-পাকিস্তানের বিপক্ষে হারের আগে লড়াই-ই তাদের অর্জন।

বিশ্বকাপ শুরুর আগেই অবসরের ঘোষণা দিয়ে রেখেছিলেন ক্রিস গেইল। ফলে এ ম্যাচেই শেষ হচ্ছে ক্রিস গেইলের বিশ্বকাপ ক্যারিয়ার। যদিও এবারের আসরে একেবারেই ধার ছিল না গেইলের ব্যাটে। নিজের শেষ ম্যাচে তাই জ্বলে উঠতে চান তিনি।

দু’দলেরই লক্ষ্য জয় দিয়ে বিশ্বকাপ শেষ করা। যদিও হার-জিতে পয়েন্ট টেবিলে কোনোই হেরফের হবে না।


Ekushey Television Ltd.










© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি