ঢাকা, রবিবার   ০৮ সেপ্টেম্বর ২০২৪

বিপদে বাংলাদেশ

প্রকাশিত : ২২:৩৬, ৫ জুলাই ২০১৯ | আপডেট: ২২:৪৩, ৫ জুলাই ২০১৯

সাকিব আল হাসান আউট হওয়ার পর বিপদে পড়েছে বাংলাদেশ। শাহিন শাহ আফ্রিদির বলে সাকিব আল হাসান কট বিহাইন্ড হয়ে ফিরে যাওয়ায় ছন্দহীন হয়ে পড়েছে বাংলাদেশ।

পাকিস্তানের বিপক্ষে বাংলাদেশের ৩১৬ রানের লক্ষ্যে নেমে একে একে ৬টি উইকেট হারায় টাইগাররা। লর্ডসে পাকিস্তানের দেওয়া এ টার্গেট তাড়া করতে গিয়ে ৪৯ ওভারে সংগ্রহ করেছে ১৯৭ রান।

সাকিব আল হাসান তার ব্যাটিং যাদুতে আরেকবার বিশ্বকে মুগ্ধ করেছে। পেলেন এবারের বিশ্বকাপের পঞ্চম হাফসেঞ্চুরির দেখা। প্রত্যাশা ছিল সেঞ্চুরিরও। কিন্তু পারলেন না তিনি। ৬৪ রান করে আউট হয়ে গেছেন সাকিব।

এদিকে শুরুটা বেশ ভালো হয়েছিল লিটন দাসের। বড় ইনিংসের আভাস ছিল তাতে। কিন্তু হলো না, শাহীন আফ্রিদির স্লোয়ারে ৪০ বলে ৩২ রান করে ফিরেছেন তিনি।

সাকিব আল হাসানের সঙ্গে দাঁড়িয়ে গিয়েছিলেন লিটন। ঠাণ্ডা মাথায় নিজের সঙ্গে দলের রান বাড়িয়ে নিচ্ছিলেন তিনি। কিন্তু শাহীনের স্লোয়ার বুঝতে না পেরে কভারে সহজ ক্যাচ দেন হারিস সোহেলের হাতে। যাতে চতুর্থ উইকেটে ভাঙে সাকিবের সঙ্গে তার গড়া ৫৮ রানের জুটি।

এর আগে শাহিন শাহ আফ্রিদির স্লোয়ার বলে বোল্ড হয়ে ফিরে গেলেন তামিম ইকবাল। সাবধানী ব্যাটিং করছিলেন বাঁহাতি এই ওপেনার। শট খেলছিলেন দেখেশুনে। খুব সতর্ক থাকার পরও বুঝতে পারেননি বাঁহাতি পেসার আফ্রিদির স্লোয়ার। স্ট্রেট ড্রাইভ করে বসেন আগেভাগেই, এলোমেলো হয়ে যায় স্টাম্পস।

শুরুতেই বেঁচে যাওয়া সৌম্য সরকার কাজে লাগাতে পারলেন না সুযোগ। ফিরে গেলেন মোহাম্মদ আমিরের বলে পয়েন্টে ক্যাচ দিয়ে।

বাঁহাতি পেসারের অফ স্টাম্পের বাইরের শর্ট বলে ঠিকমতো টাইমিং করতে পারেননি সৌম্য। পয়েন্টে চমৎকার ক্যাচ মুঠোয় জমান ফখর জামান। বাংলাদেশ ১৯ ওভারে ৩ উইকেট হারিয়ে তুলেছে ৭৯ রান। সৌম্য সরকার ২২ রান করে ফিরে গেছেন। তামিম ইকবাল ফিরেছেন ৮ রানে। মুশফিকুর রহিম আউট হয়েছেন ১৬ রান করে।

এর আগে বাবর আযম ৫৭ রানে জীবন পেয়ে খেলেন ৯৬ রানের ইনিংস। ইমাম-উল আউট হন ১০০ রান করে। ইমাদ ওয়াসিম ৪৩ এবং মোহাম্মদ হাফিজ করেন ২৭ রান। বড় সংগ্রহ পেয়ে যায় পাকিস্তান।

বাংলাদেশের হয়ে পাঁচ উইকেট নেন মুস্তাফিজ। ভারতের বিপক্ষেও পাঁচটি উইকেট নেন তিনি। এছাড়া সাইফউদ্দিন নেন তিনটি উইকেট।

এসি

 


Ekushey Television Ltd.










© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি