ঢাকা, রবিবার   ০৬ অক্টোবর ২০২৪

লিভারপুলকে থামাল ওয়াটফোর্ড

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১০:০৬, ১ মার্চ ২০২০

গোলের উৎসবে ওয়াটফোর্ড খেলোয়াড়রা। ছবি: সংগৃহীত

গোলের উৎসবে ওয়াটফোর্ড খেলোয়াড়রা। ছবি: সংগৃহীত

ইংলিশ প্রিমিয়ার লিগে অপরাজিত থেকে শিরোপা জয়ের প্রত্যাশা ছিল লিভারপুলের। সেই প্রত্যাশায় পানি ঢেলে দিল পয়েন্টের তলানিতে থাকা ওয়াটফোর্ড! লিগে টানা ৪৪ ম্যাচে অপরাজিত থাকার পর হার দেখল লিভারপুল। পুঁচকে ওয়াটফোর্ডের কাছে ৩-০ গোলে হেরেছে ইয়ুর্গেন ক্লপের দলটি।

সর্বশেষ ২০১৯ সালের জানুয়ারিতে ম্যানচেস্টার সিটির বিপক্ষে পরাজয়ের পর গতকাল পর্যন্ত আর হারেনি লিভারপুল। ইংলিশ প্রিমিয়ার লিগে এটা কোনো দলের সর্বোচ্চ সময় ধরে অপরাজিত থাকার রেকর্ড। শেষ পর্যন্ত শনিবার রাতে ওয়াটফোর্ডের মাঠে ৩ গোল হজম করে ফিরে লিভারপুল। 

প্রথমার্ধে লিভারপুলকে কোন রকম ঠেকিয়ে রাখে ওয়াটফোর্ড। কিন্তু দ্বিতীয়ার্ধে নেমেই দলটি অন্যরূপ ধারণ করে। লিভারপুলকে কোন রকম সুযোগ না দিয়ে প্রতিপক্ষের জালে তিনটি গোল করে ওয়াটফোর্ড। জোড়া গোল করেন সেনেগালিস উইঙ্গার ইসমেইলা সার। ইংলিশ স্ট্রাইকার ট্রনি ডেনেই।

গোলের অনেক সুযোগ পেয়েও কাজে লাগাতে পারেননি সাদিও মানে, মোহামেদ সালাহ, রবের্তো ফিরমিনেরো। যদিও প্রথমার্ধে বলের নিয়ন্ত্রণে এগিয়ে ছিল লিভারপুল। শট নেওয়ার ক্ষেত্রে ওয়াটফোর্ড। তবে দুই দলই কেউই গোলের দেখা পায়নি প্রথমার্ধে।

দ্বিতীয়ার্ধে বিস্ময়কর ফুটবল খেলে ওয়াটফোর্ড। ৫৪তম মিনিটে সতীর্থের কাছ থেকে বল পেয়ে ডান পায়ের শটে লিভারপুলের জাল বল জড়িয়ে দেন ইসমেইলা। এর ছয় মিনিট পর আরও একটি গোল করে ব্যবধান দ্বিগুণ করেন তিনি।

ম্যাচের ৭২তম মিনিটে লিভারপুলকে লজ্জা দেন ট্রনি ডেনেই।  এই গোলেও অবদান রাখেন ইসমেইলা। তার পাসে বল পেয়ে গোলটি করেন ডেনেই। এরপর ম্যাচে আর ফিরতে পারেনি তারকাসমৃদ্ধ ইয়ুর্গেন ক্লপের দলটি।

তবে এই হারে পয়েন্টের শীর্ষস্থান নড়চড় হয়নি লিভারপুলের। ইংলিশ প্রিমিয়ার লিগের শিরোপা জয়ের স্বপ্ন দেখছে তারা। ২৮ ম্যাচে ৭৯ পয়েন্ট দলটির দখলে। বাকি ১০ ম্যাচ থেকে ১২ পয়েন্ট পেলেই শিরোপা উঠবে লিভারপুলের ঘরে। 

এএইচ/


Ekushey Television Ltd.










© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি