ঢাকা, রবিবার   ০৮ সেপ্টেম্বর ২০২৪

ম্যানইউতে রোনালদো, জুভেন্টাস ভক্তদের জন্য বিদায়ী চিঠি

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১০:১১, ২৮ আগস্ট ২০২১

ক্রিশ্চিয়ানো রোনালদো সব জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে নিজের পুরনো ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেডে ফিরলেন। শনিবার ক্লাব কর্তৃপক্ষ এক ঘোষণায় এ তথ্য নিশ্চিত করেছে। ম্যানইউ এক টুইট বার্তায় জানিয়েছে, ‘ঘরে’ ফিরে আসছেন ক্রিস্টিয়ানো রোনালদো। ম্যানইউ’র ঘোষণা আসার পর জুভেন্টাস ভক্তদের জন্য খোলা চিঠি পাঠিয়েছেন পর্তুগিজ তারকা।

সামাজিক যোগাযোগ মাধ্যমে রোনালদো লিখেছেন, ‘আজ (শুক্রবার) আমি চমৎকার একটি ক্লাব থেকে বিদায় নিলাম। ইতালির সবচেয়ে বড়, আর ইউরোপের বড় ক্লাবগুলোর একটি থেকে বিদায় নিলাম। জুভেন্টাসের জন্য আমি সামর্থ্যের সবটুকু দিয়েছি এবং জীবনের শেষ দিন পর্যন্ত তুরিন শহরটাকে ভালোবাসব।’

‘জুভেন্টাসের সমর্থকেরা সবসময় আমাকে সম্মান করেছে এবং তাদের সম্মানের জবাবে আমি প্রতি ম্যাচে, মৌসুমে ও প্রতিযোগিতায় তাদের জন্য লড়েছি। পরিশেষে, আমরা পেছনে ফিরে দেখলে অনুধাবন করতে পারি যে- আমরা অসাধারণ কিছু অর্জন করেছি। যা কিছু চেয়েছিলাম, তার সবটা নয়, তবে সবাই মিলে দারুণ একটা গল্প লিখেছি’ লিখেন রোনালদো।

নিজেদের ওয়েবসাইটে এক বিবৃতিতে ম্যানইউ বলেছে, ‘ক্রিশ্চিয়ানো রোনালদোকে নিয়ে আসতে জুভেন্টাসের সঙ্গে চুক্তিতে পৌঁছাতে পেরে ম্যানচেস্টার ইউনাইটেড আনন্দিত।’ তবে চুক্তির মেয়াদ ও ট্রান্সফার ফির বিষয়ে কিছু জানানো হয়নি।

উল্লেখ্য, ম্যানচেস্টার ইউনাইটেডের হয়ে প্রাথমিক ক্যারিয়ারে রোনালদো ২৯২টি ম্যাচে ১১৮ গোল করেছিলেন। দলটির হয়ে একটি চ্যাম্পিয়ন্স লিগ, তিনটি প্রিমিয়ার লিগ, দুটি লিগ কাপ ও একটি এফএ কাপ জেতেন তিনি।

২০০৯ সালের জুনে ইউনাইটেড থেকে রিয়াল মাদ্রিদে নাম লেখান রোনালদো। সান্তিয়াগো বের্নাব্যুয়ে কাটান স্বপ্নের নয়টি মৌসুম। রিয়ালকে জেতান চ্যাম্পিয়ন্স লিগ চারবার, লা লিগা দুইবারসহ অনেক শিরোপা।

২০১৮ সালে বের্নাব্যু ছেড়ে জুভেন্টাসে যোগ দেন রোনালদো। দলটির হয়ে সব প্রতিযোগিতা মিলিয়ে ১৩৪ ম্যাচ খেলে ১০১ গোল করেন রোনালদো। এই সময়ে দলটির হয়ে জিতেছেন দুইটি সেরি আ, দুইটি ইতালিয়ান সুপার কাপ ও একটি ইতালিয়ান কাপ। ২০১৯ সালে সেরি আর বর্ষসেরা ফুটবলার নির্বাচিত হয়েছিলেন পর্তুগাল অধিনায়ক।

জুভেন্টাসে চুক্তির মেয়াদ শেষ হওয়ার এক বছর আগেই আবার ফিরলেন পুরোনো ঠিকানায়। যদিও ম্যানইউর নগর প্রতিদ্বন্দ্বী ম্যানচেস্টার সিটিতে রোনালদোর যাওয়ার গুঞ্জনও ছিল। চুক্তির ব্যাপারে পেপ গার্দিওয়ার দলের সঙ্গে সরাসরি যোগাযোগ করছিলেন তার এজেন্ট জর্জ মেন্দেস।

এরই মধ্যে জুভেন্টাসের সঙ্গে সম্পর্কের ইতি টেনেছেন পর্তুগিজ সুপারস্টার। জুভেন্টাস কোচ ম্যাসিমিলিয়ানি অ্যালেগ্রি জানিয়েছেন, ‘রোনালদো ক্লাব ছাড়তে চায়। এটা সত্যি এবং নিশ্চিত।’ 

জুভেন্টাস কোচের এমন মন্তব্যের পরই ইতালি ছেড়েছেন রোনালদো।

এএইচ/


Ekushey Television Ltd.










© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি