ঢাকা, রবিবার   ০৮ সেপ্টেম্বর ২০২৪

‘যত রান তত মূল্যছাড়’ অফারে ক্ষেপলেন লিটনপত্নী!

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৭:৪২, ৩০ অক্টোবর ২০২১

সস্ত্রীক লিটন দাস

সস্ত্রীক লিটন দাস

চলমান টি-টোয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশ দল মোটেও সুবিধা করতে পারছে না। ইতোমধ্যেই হেরেছে টানা তিন ম্যাচে। এতে তীব্র সমালোচনা হচ্ছে দলের সিনিয়র সদস্যদের পারফরম্যান্স নিয়ে। বিশেষ করে সামাজিক যোগাযোগ মাধ্যমে তুমুল সমালোচনার শিকার ওপেনার লিটন দাস।

ডানহাতি এই ওপেনার রানের দিক থেকে ফর্মে নেই মোটেও। পাঁচটি ম্যাচে ব্যর্থ হওয়ার পর ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে রান পেয়েছেন, তাও ওয়ানডে স্টাইলে। যাতে দলকে জেতাতে পারেননি। আউট হয়েছেন জরুরী মুহূর্তেই। যার ফলে ট্রোল থামছে এতেও।
 
এদিকে, এই ম্যাচের আগেই লিটন দাসকে নিয়ে কিছু প্রতিষ্ঠান ব্যবসায়িক উদ্দেশে ‘অফার’ চালু করে। ক্যারিবীয়দের বিপক্ষে লিটন যত রান করবেন; পোশাক, খাবার, বই ও ইলেকট্রনিক পণ্য ক্রয়ে পাওয়া যাবে তত ভাগ ডিসকাউন্ট বা মূল্যছাড়! এমন অফারের পোস্টগুলো দ্রুতই ভাইরাল হতে থাকে সামাজিক যোগাযোগ মাধ্যমে, ফেসবুকে। যাতে সৃষ্টি হয় হাস্যরসের।

আর হীন এই বিষয়টি মেনে নিতে পারছেন না লিটনের স্ত্রী সঞ্চিতা দাস। ব্যবসায়িক প্রতিষ্ঠানগুলোর এমন জঘন্য মানসিকতার কড়া সমালোচনা করেছেন সামাজিক মাধ্যমেই।

ফেসবুকে নিজের প্রোফাইল থেকে দেয়া এক পোস্টে লিটনপত্নী লেখেন, ‘কেউ রান করতে না পারলে বা ক্যাচ হাতছাড়া করলে সমস্যা হয়, বিষয়টি এমন নয়। সমস্যাটা নির্দিষ্ট কিছু ব্যক্তির ক্ষেত্রে বা তাদের নামে। মানুষ ঠাট্টা করছে বা কৌতুক বানাচ্ছে- এটাতে আমাদের কোনো সমস্যা ছিল না, কারণ আমরা এতে অভ্যস্ত।’

এরপরেই সঞ্চিতা দাস কড়া সমালোচনা করে লিখেছেন, ‘যখন দেখলাম তার (লিটন) নাম ব্যবহার করে কেউ কেউ তাদের ব্যবসায়িক ফায়দা লুটতে চাইছে বা পরোক্ষভাবে তার বাজে পারফরম্যান্স কামনা করছে, আমি ভাষাহীন হয়ে পড়লাম। ভেবে দেখুন, এত অশুভ এবং বিকৃত মনের মানুষ, যে কি না নিজের ব্যবসায়িক কৌশলের জন্য বাজে পারফরম্যান্সের প্রার্থনা করছে! লজ্জা!’

বিশ্বকাপের ম্যাচগুলোতে লিটনসহ বেশ কয়েকজন ব্যাটারই রান পাচ্ছেন না, তাঁর মাঝে ক্যাচও ছাড়ছেন অনেকে দেদারছে। ফিল্ডিং মিসের মহড়া তো আছেই। যাতে কষ্টেশিষ্টে সুপার টুয়েলভে জায়গা করে নিলেও এই পর্বে টানা তিন ম্যাচেই হেরে ইতোমধ্যেই সেমির স্বপ্ন তছনছ করে ফেলেছে টাইগাররা। 

এমন অবস্থা দাঁড়িয়েছে যে, টি-টোয়েন্টি বিশ্বকাপের মূল পর্বে এখন পর্যন্ত একটিও জয় না পাওয়া বাংলাদেশ দলকে সামনের দুটি ম্যাচেও হেরে খালি হাতেই ফিরতে না হয়। আগামী ২ ও ৪ নভেম্বর শেষ দুটি ম্যাচে যথাক্রমে দক্ষিণ আফ্রিকা ও অস্ট্রেলিয়ার মুখোমুখি হবে রিয়াদের দল।

এনএস//


Ekushey Television Ltd.










© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি