ঢাকা, সোমবার   ০৭ অক্টোবর ২০২৪

অমিতাভ-শাহরুখকে টপকালেও আছেন মেসি-রনের পরেই!

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৯:০৫, ১৭ ডিসেম্বর ২০২১

মেসি-রোনালদোর পরেই আছেন শচীন টেন্ডুলকার

মেসি-রোনালদোর পরেই আছেন শচীন টেন্ডুলকার

চলতি বছরে বিশ্বের সবচেয়ে প্রশংসিত ও সম্মানিত পুরুষদের মধ্যে ১২তম স্থানে আছেন ভারতের কিংবদন্তি ক্রিকেটার শচীন টেন্ডুলকার। গেল বছরের জরিপে সেরা বিশেই ছিলেন না ক্রিকেটের এই মাস্টার ব্লাস্টার। তবে তালিকার ক্রীড়াবিদদের মধ্যে তৃতীয় স্থানে রয়েছেন টেন্ডুলকার। 

ইন্টারনেট-ভিত্তিক বাজার গবেষণা ও ডেটা বিশ্লেষণ সংস্থা- ইউগভের জরিপ অনুসারে, ২০২১ সালে বিশ্বের সবচেয়ে প্রশংসিত ও সম্মানিত পুরুষ ক্রীড়াবিদদের তালিকায় টেন্ডুলকারের সামনে আছেন বিশ্ব ফুটবলের দুই জনপ্রিয় তারকা আর্জেন্টাইন ক্ষুদে যাদুকর লিওনেল মেসি ও পর্তুগালের ফুটবল যুবরাজ ক্রিশ্চিয়ানো রোনালদো।

চমক হিসেবে এই তালিকায় টেন্ডুলকারের পেছনেই আছেন ভারতের বর্তমান টেস্ট অধিনায়ক বিরাট কোহলি। শুধুমাত্র কোহলিকেই নয়, বলিউডের তারকা অমিতাভ বচ্চন ও শাহরুখ খানকেও পেছনে ফেলেছেন লিটল মাস্টার।

এদিকে, গত বছরের জরিপ থেকে এবারের তালিকার প্রথম তিনে কোনও পরিবর্তন হয়নি। সবার উপরে এবারও আছেন যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট বারাক ওবামা। দ্বিতীয়স্থানে যথারীতি মাইক্রোসফটের প্রতিষ্ঠাতা বিল গেটস। তৃতীয়স্থানে আছেন চীনের প্রেসিডেন্ট শি জিনপিং।

তালিকায় গত বছরের চেয়ে দুই ধাপ এগিয়ে চতুর্থ স্থানে উঠে এসছেন ক্রিশ্চিয়ানো রোনালদো। আর সাত নম্বরে আছেন লিওনেল মেসি। গত বছরের চেয়ে চার ধাপ এগিয়েছেন সাবেক এই বার্সা প্রাণভোমরা।

এ বছর ৩৮টি দেশ ও অঞ্চলের ৪২ হাজারেরও বেশি মানুষকে নিয়ে জরিপটি করা হয়েছে বলেই জানিয়েছে জরিপ সংস্থা ইউগভ। 

এনএস//


Ekushey Television Ltd.










© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি