ঢাকা, মঙ্গলবার   ১৭ সেপ্টেম্বর ২০২৪

পোষা বিড়ালকে লাথি! ২ কোটি টাকা জরিমানা গুনলেন ফুটবল তারকা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৫:২৪, ১১ ফেব্রুয়ারি ২০২২

পোষ্য বিড়ালকে লাথি মেরে যে এমন বেকায়দায় পড়তে হবে তা কি আদৌ ভাবতে পেরেছিলেন ফুটবল তারকা কুর্ত জুমা? ওয়েস্ট হ্যামের তারকা ফুটবলারকে এজন্য গুনতে হচ্ছে বিরাট অঙ্কের জরিমানা। পড়তে হয় আরও নানা সমস্যায়। পশুপাখিদের প্রতি নির্দয়তা নিয়ে সারা পৃথিবীতেই সরব পশুপ্রেমীরা। এই নিয়ে বারবার প্রচার করে চলেছেন তারা। তবুও যে সকলের তাতে হেলদোল নেই, তা ফের পরিষ্কার হয়ে গেছে জুমার কীর্তিতে।

ঘটনার সূত্রপাত একটি ভিডিও থেকে। গত মঙ্গলবার নিজের টুইটারে ভিডিওটি শেয়ার করেছিলেন জুমা। সেখানে দেখা গেছে বিড়ালটিকে সটান লাথি মেরে দূরে পাঠিয়ে দিচ্ছেন তিনি। পরে পোষ্যের দিকে কিছু একটা ছুঁড়ে মারতে ও সেটিকে তাড়া করতেও দেখা গেছে তাকে।

এখানেই শেষ নয়। একবার বিড়ালটির মুখেও চড় মারেন তিনি। ছোট্ট ভিডিওতে তাকে এমনই নানা কাজ করতে দেখা গেছে। যা দেখে নিন্দার ঝড় ওঠে নেট ভুবনে। আর তার জেরেই ফ্রান্সের আন্তর্জাতিক ফুটবলারকে পড়তে হল নিজের ক্লাব ওয়েস্ট হ্যামের বড়সড় জরিমানার মুখে।

কত টাকার জরিমানা দিতে হল তারকা ফুটবলারকে? আড়াই লক্ষ মার্কিন ডলার। বাংলাদেশি টাকায় যা দাঁড়ায় প্রায় দুই কোটি। 

কেবল জরিমানাই নয়, ২৭ বছরের ফুটবলারের পাশ থেকে সরে দাঁড়িয়েছে তার স্পনসর সংস্থা অ্যাডিডাস। তবে ক্লাব তাকে জরিমানা করলেও মাঠে নামা থেকে আটকাতে চায়নি। এদিকে ইতিমধ্যেই ইংল্যান্ডের প্রাণী অধিকার রক্ষা সংগঠন RSPCA একটি পিটিশন ইতিমধ্যেই জারি করেছে। যে পিটিশনে সই করেছেন অন্তত দেড় লক্ষ মানুষ। পরে জানা গিয়েছে, একটি নয়, দু’টি বিড়াল রয়েছে জুমার কাছে।

অবস্থা বেগতিক দেখে ক্ষমাও চেয়েছেন তারকা ফুটবলার। তিনি বলেন, ‘‘আমি আমার কাজের জন্য ক্ষমাপ্রার্থী। আমার আচরণের কোনও অজুহাত হয় না সত্যিই। আমি একান্তই অনুতপ্ত।’’ তবে তিনি এও জানিয়েছেন, ওই দু’টি বিড়ালের এতে কোনও ক্ষতি হয়নি। তারা সম্পূর্ণ সুস্থই আছে।

সূত্র: সংবাদ প্রতিদিন

এসবি/ 


Ekushey Television Ltd.










© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি