ঢাকা, শুক্রবার   ২০ সেপ্টেম্বর ২০২৪

আবারও কোচ হয়ে বাংলাদেশে স্টুয়ার্ট ল!

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৯:০৫, ১৯ ফেব্রুয়ারি ২০২২

স্টুয়ার্ট ল

স্টুয়ার্ট ল

বাংলাদেশের বিপক্ষে আসন্ন সীমিত ওভারের দুই সিরিজের জন্য অন্তর্বর্তীকালীন কোচ নিয়োগ দিয়েছে আফগানিস্তান ক্রিকেট বোর্ড (এসিবি)। এজন্য তারা বেছে নিয়েছে বাংলাদেশেরই সাবেক কোচ স্টুয়ার্ট ল’কে।

সফররত আফগান দলের দায়িত্ব নিতে ইতোমধ্যেই বাংলাদেশে এসে পৌঁছেছেন স্টুয়ার্ট ল। বিষয়টি নিশ্চিত করেছে এসিবি। গত টি-টোয়েন্টি বিশ্বকাপের পর ল্যান্স ক্লুজনার আফগানিস্তানের প্রধান কোচের দায়িত্ব ছাড়ার পর থেকেই ফাঁকা পড়ে ছিল পদটি।

২০১১ বিশ্বকাপের পর বাংলাদেশে স্বল্প মেয়াদে কাজ করেছিলেন স্টুয়ার্ট ল। সে সময় জাতীয় দলে সাকিব-তামিমদের কোচিং করান এই অস্ট্রেলীয়। তার অধীনে বেশ সফলতাও পেয়েছিল সাকিব আল হাসানের নেতৃত্বাধীন বাংলাদেশ দল। যদিও পরবর্তীতে পারিবারিক সমস্যাকে কারণ দেখিয়ে টাইগার কোচের চাকরি ছেড়ে দেন জনপ্রিয় এই ক্রিকেট ব্যক্তিত্ব।

কোচিংয়ে আসার আগে খেলোয়াড়ি জীবনে অস্ট্রেলিয়া জাতীয় দলের হয়ে একমাত্র টেস্ট এবং ৫৪টি ওয়ানডে ম্যাচ খেলেছেন স্টুয়ার্ট। ২০০৯ সালে প্রথম শ্রেণির ক্রিকেটকে বিদায় জানানোর পর কোচিংয়ে পুরোদমে মনোযোগ দিয়ে একেই পেশা হিসেবে বেছে নেন ল।

আর এখন তারই অধীনে বাংলাদেশের মাটিতে আফগানরা খেলবে তিনটি ওয়ানডে ও দুটি টি-টোয়েন্টি ম্যাচের সিরিজ। আগামী ২৩ ফেব্রুয়ারি থেকে শুরু হবে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ। সিরিজের বাকি দুটি ম্যাচ অনুষ্ঠিত হবে ২৫ ও ২৮ ফেব্রুয়ারি।

দিনের আলোয় অনুষ্ঠিতব্য প্রতিটি ম্যাচের ভেন্যু সাগরিকা খ্যাত চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়াম। প্রতিটি ম্যাচ শুরু হবে বাংলাদেশ সময় বেলা ১১টায়।

ওয়ানডে সিরিজ শেষে দুই দল পাড়ি জমাবে ঢাকায়। ‘হোম অব ক্রিকেট’ খ্যাত মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে টি-টোয়েন্টি সিরিজের ম্যাচ দুটি। আগামী ৩ ও ৫ মার্চ দুটি ম্যাচই অনুষ্ঠিত হবে বাংলাদেশ সময় দুপুর ৩টায়।

এনএস//


Ekushey Television Ltd.










© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি