ঢাকা, শনিবার   ১২ অক্টোবর ২০২৪

এবার সেঞ্চুরি হাঁকালেন ম্যাকডারমট, রান পাহাড়ে অজিরা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২০:০৭, ৩১ মার্চ ২০২২

ক্যারিয়ার সেরা ইনিংস খেলার পর বেন ম্যাকডারমট

ক্যারিয়ার সেরা ইনিংস খেলার পর বেন ম্যাকডারমট

চার বছর পর ওয়ানডে দলে সুযোগ পেয়েই দুর্দান্ত এক সেঞ্চুরি হাঁকিয়ে অস্ট্রেলিয়াকে জেতান বাঁ-হাতি ব্যাটার ট্রাভিস হেড। তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডেতে পাকিস্তান হারে ৮৮ রানে। 

এবার দ্বিতীয় ম্যাচে সেঞ্চুরি হাঁকালেন চতুর্থ ম্যাচ খেলতে নামা বেন ম্যাকডারমট। কম যাননি হেডও, ১১ রানের জন্য টানা দ্বিতীয় শতক বঞ্চিত হলেন এই বাঁহাতি। ফিফটি পেয়েছেন লাবুশানেও, তবে ৪৯ রানে আউট হয়েছেন স্টয়নিস।

এই চার ব্যাটারের সৌজন্যে লাহোরে দ্বিতীয় ম্যাচেও রানের বন্যা বইয়ে দিয়েছে সফরকারী অস্ট্রেলিয়া। নির্ধারিত ওভারে ৭ উইকেট হারিয়ে জড়ো করেছে ৩৪৮ রান।

দলটির পক্ষে সর্বোচ্চ ১০৪ রান করে আউট হন ম্যাকডারমট। ওয়ানডে ক্যারিয়ারের চতুর্থ ম্যাচেই শতকের দেখা পেলেন এই অজি টপঅর্ডার। তার ১০৮ বলের এই ক্যারিয়ার সেরা ইনিংসে ছিল ১০টি চারের সঙ্গে ৪টি ছয়ের মার।

দ্বিতীয় সর্বোচ্চ ৮৯ রান করেন প্রথম ম্যাচের সেঞ্চুরিম্যান ও জয়ের নায়ক ট্রাভিস হেড। টানা দ্বিতীয় শতক পাওয়া থেকে তাকে বঞ্চিত করেন জাহিদ মাহমুদ। অজি ওপেনারের ৭০ বলের মারকুটে ইনিংসে ছিল ছয়টি চার ও পাঁচটি ছয়ের মার।

এছাড়া লাবুশানে ৪৯ বলে ৫৯ রান, মার্কাস স্টয়নিস ৩৩ বলে ৪৯ এবং শেষ দিকে শিন অ্যাবট ১৬ বলে ২৮ রানের ক্যামিও ইনিংস খেললে নির্ধারিত ৫০ ওভারে ৮ উইকেটে ৩৪৮ রান তুলতে পারে ফিঞ্চের দল। যা ইতোমধ্যেই চিন্তায় ফেলে দিয়েছে বাবর আজমদের। লাহোরের এমন ব্যাটিং পিচে কেমন জবাব দেন সেটাই এখন দেখার অপেক্ষা।

এদিকে, প্রথম ম্যাচের মতো এদিনও বল হাতে তেমন সুবিধা করতে পারেননি স্বাগতিক বোলাররা। যদিও স্ট্রাইক বোলার হিসেবে ৪টি উইকেট তুলে নিতে পারেন শাহিন শাহ আফ্রিদি, তবে রান দিয়েছেন ৬৩টি। অন্যদিকে, ১০ ওভারে ৫৭ রান দিয়ে ২টি উইকেট নিয়ে প্রশংসা কুড়ালেন পেসার মোহাম্মাদ ওয়াসিম।

এনএস//


Ekushey Television Ltd.










© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি