ঢাকা, রবিবার   ০৮ সেপ্টেম্বর ২০২৪

রিয়াদ ঝড়ের পর অপুর ম্যাজিক সত্ত্বেও বাদ পড়ল মোহামেডান

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২০:০৭, ১৫ এপ্রিল ২০২২ | আপডেট: ২০:২৭, ১৫ এপ্রিল ২০২২

নাজমুল ইসলাম অপু

নাজমুল ইসলাম অপু

বিকেএসপিতে ব্যাট হাতে মাহমুদউল্লাহ রিয়াদের ঝড়ের পর বল হাতে পাঁচ উইকেট শিকার করেছেন নাগিন খ্যাত বাঁহাতি স্পিনার নাজমুল ইসলাম অপু। যে কারণে ব্যাট হাতে একার লড়েও লিজেন্ডস অব রূপগঞ্জকে জেতাতে পারলেন নাঈম ইসলাম। পঞ্চম জয়ে সাত নম্বরে উঠে এলো মোহামেডান।

টস জিতে ব্যাট করতে নেমে পারভেজ হোসাইন ইমনের ৬৮ বলে ৭৬, কুশল মেন্ডিসের ৯১ বলে ১০১ ও মাহমুদউল্লাহ রিয়াদের ৪৭ বলে ৭০ রানের ঝড়ো ইনিংসে স্কোরবোর্ডে ৩০৭ রান তোলে মোহামেডান স্পোর্টিং ক্লাব। যদিও ১৩টি বল বাকি থাকতেই অলআউট হয়ে যায় দলটি। ৫০ রানে ৪টি উইকেট নেন মেহেদী হাসান রানা।

জবাবে এই বড় লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুতেই উইকেট হারায় লিজেন্ডস অব রূপগঞ্জ। নাজমুল হক অপুর বোলিং জাদু শুরু হয় চিরাগকে ফেরানোর পর। রকিবুলের সঙ্গে ৪৫ রানের জুটি গড়ার পর অপুর বলে বোল্ড হন চিরাগ। ওই ওভারেই দ্বিতীয় শিকার করেন অপু। ৩৩ রান করা রকিবুলের স্ট্যাম্পও উপড়ে ফেলেন তিনি।

তৃতীয় শিকার পেতেও বেশি সময় নেননি এই বাঁহাতি স্পিনার। দলীয় ৬২ রানে ইরফান শুক্কুরকে (৭) আউট করেন অপু। এতেই ৬২ রানে ৪ উইকেট হারিয়ে দল যখন বিপর্যয়ের মুখে তখন হাল ধরেন নাঈম ইসলাম ও সাব্বির রহমান। সাব্বির কিছুটা ইতিবাচক খেললেও দলীয় ৯২ রানে শুভাগতর বলে বোল্ড হন তিনিও।

তানভিরও পারেননি নাঈমকে সঙ্গ দিতে। দলের অধিনায়ক মাশরাফি নেমে ব্যাট হাতে ছোট্ট ঝড় তোলেন। তবে তাও থামিয়ে দেন অপু। ১৬ বলে ৩০ রান করা মাশরাফিকে সাজঘরে ফিরিয়ে নিজের চতুর্থ উইকেট তুলে নেন নাগিন স্পিনার।

দুই ওভার পরই ইনিংসে নিজের পঞ্চম উইকেট শিকার করেন অপু। মেহেদী হাসান রানাকে আউট করে চলমান ডিপিএলে আরও একবার পাঁচ উইকেট নেয়ার কৃতিত্ব দেখান তিনি। বাকি ব্যাটাররা যখন আসা-যাওয়ার মধ্যে ছিলেন তখনও একাই লড়ে গেছেন নাঈম।

শেষ উইকেটে আল-আমিন হোসেনকে সঙ্গে নিয়ে ৫৯ রানের জুটি গড়েন নাঈম। তবুও পরাজয় এড়াতে পারেনি রূপগঞ্জ। ৮০ রান করা নাঈমকে থামান সৌম্য। ফলে ৮০ রানের জয় নিয়ে মাঠ ছাড়ে মোহামেডান। তবে এই ম্যাচ হেরেও সমান ১০ ম্যাচে সাত জয়ে তিনে অবস্থান করছে লিজেন্ডরা।

এনএস//


Ekushey Television Ltd.










© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি