ঢাকা, শুক্রবার   ০৫ জুলাই ২০২৪

ওয়ানডের পর টি-টোয়েন্টি সিরিজও জিতলো আফগানিস্তান 

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৬:৪৯, ১৩ জুন ২০২২

ওয়ানডের পর এক ম্যাচ হাতে রেখেই জিম্বাবুয়ের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজও জিতলো আফগানিস্তান। সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টিতে আফগানিস্তান ২১ রানে হারিয়েছে স্বাগতিক জিম্বাবুয়েকে। ফলে তিন ম্যাচের সিরিজে ২-০ ব্যবধানে এগিয়ে গেল আফগানরা। এর আগে ওয়ানডে সিরিজে জিম্বাবুয়েকে হোয়াইটওয়াশ করেছিলো আফগানিস্তান।  

হারারেতে টস জিতে প্রথমে ব্যাট করতে নামে আফগানিস্তান। ব্যাট হাতে নেমে ৪৬ রানে ৩ উইকেট হারায় আফগানরা। তবে মিডল-অর্ডারে নজিবুল্লাহ জাদরানের হাফ-সেঞ্চুরিতে রানের চাকা ঘুড়ে আফগানিস্তানের। 

৪৬ বলে ৬টি চার ও ১টি ছক্কায় ৫৭ রান করেন জাদরান। আর শেষ দিকে অধিনায়ক মোহাম্মদ নবির ব্যাটিং ঝড়ে ২০ ওভারে ৫ উইকেটে ১৭০ রান করে আফগানিস্তান। ২২ বলে অনবদ্য ৪৩ রান করেন নবি। তার ইনিংসে ১টি চার ও ৪টি ছক্কা ছিলো। জিম্বাবুয়ের তেন্ডাই চাতারা ২ উইকেট নেন। 

১৭১ রানের টার্গেটে শুরুতে উইকেট হারালেও, আরেক ওপেনার ইনোসেন্ট কায়া ও তাদিওয়ানাশে মারুমানির ৫২ রানের জুটিতে লড়াইয়ে থাকে জিম্বাবুয়ে। তবে ৩ রানের ব্যবধানে ২ উইকেট হারিয়ে আবারও চাপে পড়ে জিম্বাবুয়ে। মারুমানি ৩০ ও অধিনায়ক ক্রেইগ আরভিন ২ রান করে আউট হন। 

৬৬ রানে ৩ উইকেট পতনের পর চতুর্থ উইকেটে দলকে ৪৪ বলে ৭০ রান এনে দেন কাইয়া ও সিকান্দার রাজা। এতে ম্যাচ জয়ের লড়াইয়ে ঠিকে ছিলো তারা। কিন্তু ২১ বলে ১টি চার ও ৪টি ছক্কায় রাজা ৪১ রান করে আউট হয়ে গেলে  হার বরণ করে নেয় জিম্বাবুয়ে। শেষ পর্যন্ত ২০ ওভারে ৭ উইকেটে ১৪৯ রান করে জিম্বাবুয়ে। কায়া ৫৭ বলে ৫৪ রান করেন। আফগানিস্তানের রশিদ ৩২ রানে ২ উইকেট নেন। ১৯ রানে ১ উইকেট নিয়ে ম্যাচ সেরা হয়েছেন আফগানিস্তানের পেসার ফজলহক ফারুকি।

এবার সিরিজের তৃতীয় ও শেষ টি-টোয়েন্টিতে জয় তুলে নিয়ে জিম্বাবুয়েকে হোয়াইটওয়াশ করার স্বপ্ন দেখছে আফগানিস্তান।
এসএ/


Ekushey Television Ltd.


Nagad Limted







© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি