ঢাকা, বুধবার   ০৩ জুলাই ২০২৪

টাইগারদের সামনে ১৫০ রান

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০১:০৯, ১১ জুলাই ২০২২ | আপডেট: ০১:১৩, ১১ জুলাই ২০২২

তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডে ম্যাচে দারুণ খেলেছে বাংলাদেশের বোলাররা। শুরু থেকেই টাইগারদের নিয়ন্ত্রিত বোলিংয়ে চাপে পড়ে যায় স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজ।

শেষ পর্যন্ত ৪১ ওভারে ৯ উইকেট হারিয়ে উইন্ডিজ সংগ্রহ করে ১৪৯ রান। জয়ের জন্য বাংলাদেশের করতে হবে ১৫০ রান।

বৃষ্টি বিঘ্নিত ম্যাচে টস অনুষ্ঠিত হয়েছে প্রায় দুই ঘণ্টা পরে। তাই ম্যাচটি ৪১ ওভারে অনুষ্ঠিত হবে বলে জানিয়ে দেন আম্পায়াররা। এদিন টস জিতে প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন বাংলাদেশের অধিনায়ক তামিম ইকবাল খান। ব্যাট করতে নেমে স্বাগতিকদের শুরুটা ভালো হতে দেননি কাটার মাস্টার মোস্তাফিজুর রহমান। ইনিংসের দ্বিতীয় ওভারেই ওপেনার সাই হোপকে ফেরান তিনি। আউট হওয়ার পূর্বে কোনো রান তুলতে পারেননি হোপ। আরেক ওপেনার কাইল মেয়ার্সকে ১০ রানে ফেরান মেহেদি হাসান মিরাজ।

তৃতীয় উইকেটে ম্যাচের হাল ধরার চেষ্টা চালান ব্রেন্ডন কিং ও শামারাহ ব্রকস। কিন্তু জুটিতে বেশি রান তুলতে পারেননি এই ব্যাটার। ইনিংসের ২১তম ওভারে পরপর দুই বলে এই দুই ব্যাটারকে ফেরান শরিফুল ইসলাম। ব্রকস ৩৭ ও কিং ৮ রান করেন।

এরপর জোড়ায় জোড়ায় উইকেট নেন শরিফুল। বাংলাদেশি বোলারদের মধ্যে সবচেয়ে সফল তিনি। ৮ ওভারে ৩৪ রান দিয়ে ৪টি উইকেট শিকার তার। ৩৬ রানে ৩ উইকেট নিয়েছেন মেহেদি হাসান মিরাজ। একটি উইকেট শিকার মোস্তাফিজুর রহমানের।

অভিষিক্ত নাসুম আহমেদ উইকেট না পেলেও ৮ ওভারে মাত্র ১৬ রান খরচ করেন। তাসকিন সমান ওভারে দেন ২৫। 

বাংলাদেশের একাদশ:
তামিম ইকবাল (অধিনায়ক), লিটন কুমার দাস, নাজমুল হোসাইন শান্ত, মাহমুদউল্লাহ রিয়াদ, আফিফ হোসেন, নুরুল হাসান সোহান, তাসকিন আহমেদ, মেহেদী হাসান মিরাজ, নাসুম আহমেদ, শরিফুল ইসলাম ও মুস্তাফিজুর রহমান। 
এসএ/


Ekushey Television Ltd.


Nagad Limted







© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি