ঢাকা, বুধবার   ০৩ জুলাই ২০২৪

সেই রুশো তাণ্ডবেই উড়ে গেল ইংল্যান্ড

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৫:৩১, ২৯ জুলাই ২০২২

রাইলি রুশো

রাইলি রুশো

প্রথম টি-টোয়েন্টি ম্যাচটা একপেশে করে জিতে নিয়েছে ইংল্যান্ড। দ্বিতীয় ম্যাচে ইটের জবাবটা পাটকেল দিয়েই দিয়েছে দক্ষিণ আফ্রিকা। বৃহস্পতিবার রাতে ইংলিশদের ৫৮ রানের বড় ব্যবধানে হারিয়ে সিরিজে সমতায় ফিরেছে প্রোটিয়ারা। 

রোববার (৩১ জুলাই) সাউদাম্পটনে তিন ম্যাচের এই সিরিজের অলিখিত ফাইনাল অনুষ্ঠিত হবে।

কার্ডিফে টস হেরে ব্যাটিংয়ে নেমে ছয় বছর পর দলে ফেরা রাইলি রুশোর তাণ্ডবে তিন উইকেটে ২০৭ রান তোলে দক্ষিণ আফ্রিকা। জবাব দিতে নেমে ম্যাচের ২০ বল বাকি থাকতে ১৪৯ রানে গুটিয়ে যায় ইংল্যান্ড। 

মাত্র ৪ রানের আক্ষেপে পুড়লেও বিস্ফোরক ব্যাটিংয়ে প্রত্যাশিতভাবেই ম্যাচসেরা হয়েছেন ২০১৮ সাল থেকে দলে ব্রাত্য হওয়া বাঁহাতি ব্যাটার রুশো, যা তার সেঞ্চুরি না পাওয়ার আক্ষেপটা কিছুটা হলেও ঘুচিয়েছে।

দক্ষিণ আফ্রিকা দুইশ ছাড়িয়েছে মূলত রুশোর ব্যাটেই। ৫৫ বলে ৯৬ রানে অপরাজিত থাকেন তিনি। তান্ডুবে ইনিংসটি সাজিয়েছেন ১০টি চার ও ৫টি ছক্কায়। 

এ ছাড়া ৩টি চার ও ২টি ছক্কায় ৩২ বলে ৫৩ রানের ঝড় উঠেছে ওপেনার রিজা হেন্ড্রিকসের ব্যাটে। আরেক ওপেনার কুইন্টন ডি কক করেন ১১ বলে ১৫ রান। শেষ দিকে হেনরিখ ক্লাসেন ১০ বলে ১৯ এবং ত্রিস্তান স্টাবস ১২ বলে ১৫ রান করেন। 

দক্ষিণ আফ্রিকার পতন হওয়া উইকেটের একটি করে নিয়েছেন মঈন আলী, রিচার্ড গ্লিসন ও ক্রিস জর্ডান। ইংলিশ বোলাররা লক্ষ্যমাত্রা নাগালে রাখতে পারেননি, যে ব্যর্থতা ঘোচাতে পারেননি ব্যাটাররাও।

রান তাড়া করতে নেমে দারুণ শুরু করেও ছন্দ হারিয়ে দেড়শর আগে অলআউট হয়ে যায় ইংল্যান্ড। চতুর্থ ওভারের চতুর্থ বলে ৩৭ রানের উদ্বোধনী জুটি ভাঙার পরই পথ হারায় স্বাগতিক দল। ওপেনার জেসন রয় ২২ বলে ২০ রানে আউট হন। তার সঙ্গী অধিনায়ক জস বাটলার ফেরেন ১৪ বলে ২৯ রান করে।

এছাড়া মঈন আলী ১৭ বলে ২৮ এবং জনি বেয়ারস্টো ২১ বলে ৩০ রান করেন। ১০ বলে ১৮ রান এসেছে লিয়াম লিভিংস্টোনের ব্যাট থেকে। 

দক্ষিণ আফ্রিকার পক্ষে ৩টি করে উইকেট নেন অ্যান্ডিলে ফেহলুকায়ো ও তাবরাইজ শামসি। দুটি শিকার লুঙ্গি এনগিদির। এছাড়া একটি উইকেট পেয়েছেন কাগিসো রাবাদা।

এনএস//


Ekushey Television Ltd.


Nagad Limted







© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি