ঢাকা, বৃহস্পতিবার   ১৯ সেপ্টেম্বর ২০২৪

তৃতীয় উইকেটও এনে দিলেন মুস্তাফিজ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৭:৩১, ৩০ জুলাই ২০২২ | আপডেট: ১৮:১৬, ৩০ জুলাই ২০২২

জিম্বাবুয়ের বিপক্ষে নতুন ব্র্যান্ডের ক্রিকেট খেলার লক্ষ্যে টস হেরে বোলিং করতে নামে বাংলাদেশ দল। শুরুটা দুর্দান্ত না হলেও তৃতীয় ওভারেই মুস্তাফিজের হাত ধরে উইকেটের দেখা পায় সফরকারীরা। যাতে ১৫ রানেই প্রথম উইকেট হারায় জিম্বাবুয়ে।

এরপর মোসাদ্দেক হোসাইন ফেরান দলটির অধিনায়ক ক্রেইগ এরভিনকে। দলীয় ৪৩ রানের মাথায় আউট হওয়ার আগে তার ব্যাট থেকে আসে ১৮ বলে দুই চারে ২১ রান। মোসাদ্দেকের পর নিজের দ্বিতীয় ও দলের তৃতীয় উইকেটটি এনে দেন মুস্তাফিজ। 

নিজের দ্বিতীয় ওভার করতে এসেই ৩৩ রান করা শিন উইলিয়ামসকে আউট করেন ফিজ। সরাসরি বোল্ড হওয়ার আগে ১৯ বলে চারটি চারের সঙ্গে একটি ছক্কাও হাঁকান সাবেক অধিনায়ক। যার ফলে ৯৯ রানে তৃতীয় উইকেট হারায় জিম্বাবুয়ে।

এ প্রতিবেদন লেখা পর্যন্ত ১৬ ওভারে স্বাগতিকদের সংগ্রহ ৩ উইকেটে ১৩৬ রান। ওয়েসলি মাধেভেরে ৪৬ রানে এবং সিকান্দার রাজা ২৪ রানে ক্রিজে আছেন।

এর আগে প্রথম দুই ওভারে ১২ রান তোলেন জিম্বাবুয়ের দুই ওপেনার। তৃতীয় ওভার করতে আসা মুস্তাফিজের প্রথম তিনটি বল থেকে ৩টি রান নিলেও চতুর্থ বলে তুলে মারতে গিয়ে ধরা খান ওপেনার রেগিস চাকাভা। মিড উইকেটে নাজমুল হোসাইন শান্তের হাতে ধরা পড়ার আগে তার ব্যাট থেকে আসে একটি চারের মারে ৮ রান।

তার আগে অধিনায়কত্বের অভিষেকেই টস হেরে যান নুরুল হাসান সোহান। হারারে স্পোর্টস ক্লাব মাঠে বাংলাদেশ সময় বিকেল সাড়ে ৪টায় অনুষ্ঠিত টসে জিতে আগে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় স্বাগতিক জিম্বাবুয়ে।

টি-টোয়েন্টিতে নতুন ব্র্যান্ডের ক্রিকেট খেলার লক্ষ্যে তারুণ্যনির্ভর দল সাজিয়েছে বাংলাদেশ। যে দলের নেতৃত্ব দিচ্ছেন উইকেটরক্ষক নুরুল হাসান সোহান। শনিবার (৩০ জুলাই) জিম্বাবুয়ের বিপক্ষে প্রথমবারের মতো আন্তর্জাতিক ক্রিকেটে অধিনায়ক হিসেবে খেলতে নেমেছেন সোহান।

বাংলাদেশ একাদশ:
লিটন দাস, এনামুল হক বিজয়, নাজমুল হোসাইন শান্ত, মুনিম শাহরিয়ার, আফিফ হোসাইন, নুরুল হাসান সোহান (উইকেটরক্ষক ও অধিনায়ক), মোসাদ্দেক হোসাইন, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম, মুস্তাফিজুর রহমান ও নাসুম আহমেদ।

জিম্বাবুয়ে একাদশ: 
রেগিস চাকাভা, ক্রেইগ এরভিন, ওয়েসলি মাধেভেরে, শিন উইলিয়ামস, সিকান্দার রাজা, মিল্টন শুম্বা, রায়ান বার্ল, তানাকা চিভাঙ্গা, লুক জঙ্গয়ে, ওয়েলিংটন মাসাকাদজা, রিচার্ড এনগারাভা।

এনএস//


Ekushey Television Ltd.










© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি