ঢাকা, রবিবার   ০৮ সেপ্টেম্বর ২০২৪

জিতেই দুঃসংবাদ! অধিনায়ককে হারাল বাংলাদেশ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৮:৪১, ১ আগস্ট ২০২২

মোসাদ্দেকের সঙ্গে উইকেট পাওয়ার আনন্দ ভাগাভাগিতে অধিনায়ক সোহান

মোসাদ্দেকের সঙ্গে উইকেট পাওয়ার আনন্দ ভাগাভাগিতে অধিনায়ক সোহান

জিম্বাবুয়ে সফরে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের জন্যই অধিনায়কের দায়িত্ব পেয়েছিলেন নুরুল হাসান সোহান। কিন্তু দুর্ভাগ্য, নিজের অ্যাসাইনমেন্ট শেষ করতে পারছেন না তিনি। আঙুলের ইনজুরির কারণে পুরো সফর থেকেই ছিটকে যেতে হল তাকে। 

রোববার সন্ধ্যায় এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড- বিসিবি।

এদিন হারারে স্পোর্টস গ্রাউন্ডে জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজের দ্বিতীয় ম্যাচে আঙুলে ব্যথা পান সোহান। ইনজুরির কারণে জিম্বাবুয়ে সফরই শেষ হয়ে গেল তার। অন্তত তিন সপ্তাহ বিশ্রামে থাকতে হবে সোহানকে। আগামী ২ আগস্ট সিরিজের শেষ ও তৃতীয় ম্যাচে তাই নতুন এই টি-টোয়েন্টি অধিনায়ককে পাচ্ছে না বাংলাদেশ দল।

ম্যাচে ফাস্ট বোলার হাসান মাহমুদের করা একটি দ্রুতগতির বল ধরতে গিয়ে বাঁ-হাতের তর্জনীতে ব্যথা পান সোহান। অবশ্য শেষ পর্যন্তই কিপিং করেন অধিনায়ক এবং ম্যাচটা বাংলাদেশ জিতে নেয় ৭ উইকেটের ব্যবধানে। একইসঙ্গে সিরিজে ফেরে ১-১ সমতায়।

সোহানের ইনজুরি নিয়ে ফিজিও মুজাদ্দেদ আলফেসানি জানিয়েছেন, ‘আমরা একটা এক্স-রে করেছি। যেখানে তার আঙুলে ফ্র্যাকচার ধরা পড়েছে। এ ধরনের ইনজুরি সেরে উঠতে তিন সপ্তাহ সময় লাগে। তাই মঙ্গলবারের টি-টোয়েন্টি ম্যাচে সে থাকছে না এবং আসন্ন ওয়ানডে সিরিজেও খেলা হবে না।’

জিম্বাবুয়ে সফরের প্রথম ম্যাচে সোহানের নেতৃত্বে ১৭ রানে হেরেছিল বাংলাদেশ দল। যদিও একপ্রান্ত আগলে লড়াই করেন এই উইকেটকিপার-ব্যাটার। ব্যাট হাতে ২৬ বলে অপরাজিত ৪২ রানের ক্যারিয়ার সেরা ইনিংসও খেলেন সোহান।

পরের দিন রোববারি অবশ্য ঘুরে দাঁড়িয়েছে বাংলাদেশ। জয় তুলে নিয়েছে। তৃতীয় ম্যাচটা তাই সিরিজ নির্ধারণী লড়াই হয়ে গেছে।

এদিকে, টি-টোয়েন্টি সিরিজ শেষে জিম্বাবুয়ের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজও খেলবে বাংলাদেশ দল। এই ওয়ানডে দলেও সোহান ছিলেন অন্যতম সদস্য। এখন ইনজুরির কারণে দেশে ফিরে আসতে হবে তাকে। সেক্ষেত্রে লিটন দাসকে হয়তো দেখা যেতে পারে নেতৃত্বে।

এনএস//


Ekushey Television Ltd.










© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি