ঢাকা, শনিবার   ২৯ জুন ২০২৪

নাঈমের শতক সাব্বিরের ফিফটি, টাইগারদের দাপুটে জয়

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৫:২১, ১৯ আগস্ট ২০২২

মোহাম্মদ নাইম শেখ

মোহাম্মদ নাইম শেখ

দুটি চারদিনের ম্যাচ ড্র হওয়ার পর প্রথম ওয়ানডেতে হেরে যায় টাইগাররা। তবে নাঈম শেখের শতক ও সাব্বির রহমানের দাপুটে ফিফটিতে দ্বিতীয় ওয়ানডেতে ওয়েস্ট ইন্ডিজ ‘এ’ দলকে ৪৪ রানে হারিয়েছে বাংলাদেশ ‘এ’ দল। এতে সিরিজে ১-১ সমতায় ফিরেছে সফরকারীরা।

বৃহস্পতিবার (১৮ আগস্ট) রাতে প্রথমে ব্যাট করতে নেমে নির্ধারিত ৫০ ওভারে ৬ ইউকেট হারিয়ে ২৭৭ রান সংগ্রহ করে নাঈম শেখ-সাব্বির রহমানরা। জবাবে ৯ উইকেট হারিয়ে ২৩৩ রান রান সংগ্রহ করতে সক্ষম হয় স্বাগতিকরা।

সেন্ট লুসিয়ায় ব্যাট করতে নেমে সেঞ্চুরি হাঁকান ওপেনার নাঈম শেখ। ১১৬ বলে বাঁহাতি এই ওপেনার করেন ১০৩ রান। তবে আগের ম্যাচে ১৫ রান করা সৌম্য এদিন আউট হন মাত্র ৬ রানে। এর পর ১৯ রানের এক ইনিংস আসে সাইফ হাসানের ব্যাট থেকে। তাকে ফেরান ব্রায়ান চার্লজ।

৭১ রানে দুই উইকেট হারিয়ে ফেলার পর মোহাম্মদ মিঠুনের সঙ্গে লম্বা জুটি খেলেন নাঈম। হাফসেঞ্চুরি পূর্ণ করে ধীরে ধীরে সেঞ্চুরির দ্বারপ্রান্তে চলে যান তিনি। সেঞ্চুরি পূর্ণও করেন ওপেনিংয়ে নামা এ ক্রিকেটার। কিন্তু আর বেশিক্ষণ ক্রিজে টিকতে পারেননি নাঈম। আউট হন ১০৩ রানের মাথায়, দলীয় ১৬৪ রানে।

নাঈম ফিরতেই ব্রায়ানের বলে এলবিডব্লিউর ফাঁদে পা দেন দলপতি মোহাম্মদ মিঠুন। স্কোর বোর্ডে দলপতি যোগ করেন ২৮ রান। ৩৩ বলে ২৪ রান নিয়ে সাজঘরে ফেরেন শাহাদাত হোসেন দিপু। তবে এক পাশ আগলে রাখেন সাব্বির রহমান। শেষ পর্যন্ত ৫৮ বলে ৬২ রান করে এক বল বাকি থাকতেই ফেরেন তিনি। ৬টি চার ও ১টি ছক্কায় সাজান নিজের ইনিংস। ১১ বলে ১৭ রানে অপরাজিত থাকেন জাকের আলী অনিক।

২৭৮ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে দারুণভাবে দলকে এগিয়ে নেন তাগেনারাইন চন্দরপল ও জসুয়া ডা সিলভা। ৮০ বলে ৬৮ রানের দারুণ এক ইনিংস খেলেন অধিনায়ক সিলভা। এছাড়া ৬০ বলে ৩৮ রানের দারুণ ইনিংস খেলেন চন্দরপল। ৪৩ বলে ৩১ রান করেন টেডি বিশপ। ব্রায়ান চার্লস ৩২ রানে অপরাজিত থাকেন।

টাইগারদের হয়ে মুকিদুল ইসলাম নেন ৩টি ইউকেট। এছাড়া, রেজাউর রহমান রেজা ২টি এবং রাকিবুল, খালেদ ও সৌম্য নেন ১টি করে উইকেট।

এর আগে প্রথম ওয়ানডেতে ব্যাটিং বিপর্যয়ে ৮০ রানে অলআউট হয় বাংলাদেশ ‘এ’ দল। বাংলাদেশ হারে ৪ উইকেটে। মিঠুন বাহিনীর দেয়া ৮১ রানের টার্গেটে ব্যাট করতে নেমে ৬ উইকেট হারিয়ে লক্ষ্যে পৌঁছে যায় স্বাগতিক দল।

এনএস//


Ekushey Television Ltd.


Nagad Limted







© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি