ঢাকা, শনিবার   ০৬ জুলাই ২০২৪

রয়কে বাদ দিয়েই ইংল্যান্ডের বিশ্বকাপ দল ঘোষণা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২১:১৯, ২ সেপ্টেম্বর ২০২২

ওপেনার জেসন রয়কে বাদ দিয়েই অস্ট্রেলিয়ার মাটিতে অনুষ্ঠিত আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করেছে ইংল্যান্ড এন্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)। সাম্প্রতিক সময়ে বাজে ফর্মের কারণেই দল থেকে বাদ পড়েছেন রয়। দলকে নেতৃত্ব দিবেন নিয়মিত অধিনায়ক জস বাটলার।

চলতি  বছর ঘরোয়া বা আন্তর্জাতিক অঙ্গণে কোনো টি-টোয়েন্টি না খেললেও বিশ্বকাপ দলে ফিরিয়ে আনা হয়েছে টেস্ট অধিনায়ক বেন স্টোকস, মার্ক উড ও ক্রিস ওকসকে। ১৮ মাস পর ইংলিশ টি-টোয়েন্টি দলে ফিরলেন স্টোকস।

এদিকে, চলতি মাসেই ১৭ বছর পর পাকিস্তান সফরে যাবে ইংল্যান্ড দল। তবে বিশ্বকাপ দলে থাকলেও পাকিস্তান সফরের দলে রাখা হয়নি স্টোকসকে। তাকে ছাড়াই পাকিস্তান সফরের জন্যেও ১৯ সদস্যের দল ঘোষণা করেছে ইসিবি। স্টোকস ছাড়াও পাকিস্তান সিরিজের দলে নেই ক্রিস জর্ডান, লিয়াম লিভিংস্টোন ও ক্রিস ওকস।

পাকিস্তান সফরের দলে পাঁচ নতুন মুখ রেখেছে ইংল্যান্ড। এরা হলেন- জর্ডান কক্স, টম হেম, উইল জ্যাকস, ওলি স্টোন ও লুক উড।

বিশ্বকাপের আগে অস্ট্রেলিয়ার বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে ইংল্যান্ড। ঐ সিরিজে বিশ্বকাপের জন্য ঘোষিত ইংল্যান্ড দলটিই খেলবে।

২০২১ সালের মার্চে সর্বশেষ টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন স্টোকস। দেশের হয়ে ৩৪টি টি-টোয়েন্টিতে ৪৪২ রান ও ১৯ উইকেট নিয়েছেন তিনি।

আন্তর্জাতিক অঙ্গণে ঠাসা সূচির কারণে গত জুলাইয়ে ওয়ানডে থেকে অবসর নেন স্টোকস। তার আগে ইংল্যান্ড টেস্ট দলের অধিনায়ক নির্বাচিত হন স্টোকস।

আগামী ২০ সেপ্টেম্বর থেকে পাকিস্তানের বিপক্ষে সাত ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে ইংল্যান্ড। আর বিশ্বকাপের আগে ৯ অক্টোবর থেকে অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজ শুরু করবে ইংল্যান্ড।

ইংল্যান্ডের টি-টোয়েন্টি বিশ্বকাপ দল: 
জস বাটলার (অধিনায়ক), মঈন আলী, জনি বেয়ারস্টো, হ্যারি ব্রুক, স্যাম কারান, ক্রিস জর্ডান, লিয়াম লিভিংস্টোন, ডেভিড মালান, আদিল রশিদ, ফিল সল্ট, বেন স্টোকস, রিচি টপলে, ডেভিড উইলি, ক্রিস ওকস ও মার্ক উড।

ট্রাভেলিং রিজার্ভ: লিয়াম ডসন, রিচার্ড গ্লেসন, টাইমাল মিলস।

পাকিস্তান সিরিজে ইংল্যান্ড দল: 
জস বাটলার (অধিনায়ক), মঈন আলী (সহ-অধিনায়ক), হ্যারি ব্রুক, জর্ডান কক্স, স্যাম কারান, বেন ডাকেট, লিয়াম ডসন, রিচার্ড গ্লেসন, টম হেম, উইল জ্যাকস, ডেভিড মালান, আদিল রশিদ, ফিল সল্ট, ওলি স্টোন, রিচি টপলে, ডেভিড উইলি, ক্রিস ওকস, লুক উড, মার্ক উড।

এনএস//


Ekushey Television Ltd.


Nagad Limted







© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি