ঢাকা, শনিবার   ২৯ জুন ২০২৪

রিজওয়ানের বিদায়, চাপে পাকিস্তান

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২২:৫৫, ৪ সেপ্টেম্বর ২০২২ | আপডেট: ২৩:৩১, ৪ সেপ্টেম্বর ২০২২

মোহাম্মদ রিজওয়ান

মোহাম্মদ রিজওয়ান

গ্রুপ পর্বের লড়াই শেষে সুপার ফোরের ম্যাচেও সম্মুখসমরে ভারত-পাকিস্তান। ভারত চাইছে আধিপত্য কায়েম রাখতে। অন্যদিকে গ্রুপ পর্বের ব্যর্থতার চিত্রটা বদলে দিতে মরিয়া পাকিস্তান। 

সেইলক্ষ্যেই এদিন কোহলির ঝোড়ো ফিফটিতে চড়ে পাকিস্তানকে ১৮২ রানের লক্ষ্য দেয় ভারত। জবাব দিতে নেমে ১৩তম ওভারে ১০০ ছোঁয়া পাকিস্তান ৪ উইকেট হারিয়ে ১৭ ওভারে তুলেছে ১৪৭ রান। ৭১ রান করে আউট হয়েছেন রিজওয়ান। এখন দেখার বিষয়, শেষ হাসি কারা হাসে!

প্রথম তিন ওভারে ১৯ রান তোলে পাকিস্তান। চতুর্থ ওভারেই রবি বিষ্ণোইকে বল করতে ডাকেন রোহিত শর্মা। বল হাতে নিয়েই দলকে সাফল্য এনে দেন এই স্পিনার। ওভারের চতুর্থ বলেই রোহিত শর্মার হাতে ধরা পড়েন বাবর আজম। ফলে ২২ রানে প্রথম উইকেট হারায় পাকিস্তান।

এবারের আসরটি কেন যেন ভালো কাটছে না এই ব্যাটারের। ২টি বাউন্ডারির সাহায্যে এদিন ১০ বলে মাত্র ১৪ রান করে ফেরেন পাক দলনায়ক। এর আগে গ্রুপ পর্বের দুই ম্যাচে যথাক্রমে ১০ ও ৯ রানে আউট হন বাবর।

যাইহোক, বারর ফিরলে ব্যাট করতে নামেন ফখর জামান। রিজওয়ানের সঙ্গে জুটি বেঁধে যোগ করেন ৩০ বলে ৪১ রান। তবে এই জুটিকে বেশি বাড়তে দেননি চাহাল। ৯ম ওভারের তৃতীয় বলে চার মেরে হাত খোলার ইঙ্গিৎ দিলেও পরের বলেই সীমানায় ধরা পড়েন কোহলির হাতে। 

ফেরার আগে দুই চারে ১৫ রান আসে ১৮ বল খেলা এই বাঁহাতির ব্যাট থেকে। যার ফলে দলীয় ৬৩ রানের মাথায় দ্বিতীয় উইকেট হারায় পাকিস্তান।  এরপর রিজওয়ান-নওয়াজ জুটি মাত্র ৪১ বলে যোগ করে ৭৩ রান। যাতে জয়ের কাছাকাছি চলে যায় পাকিস্তান। তবে এই দুজনের বিদায়ে চাপে পড়ে দলটি।

এদিন ক্যারিয়ার সেরা ৪২ রান করে আউট হন মোহাম্মদ নওয়াজ। মাত্র ২০ বলের এই ইনিংসে ছিল চারটি চারের সঙ্গে দুটি ছয়ের মার।অন্যদিকে, টানা দ্বিতীয় ফিফটি হাঁকিয়ে একপ্রান্ত আগলে রাখা অপেনার মোহাম্মদ রিজওয়ান ফেরেন ৭১ রানের ইনিংস খেলে। তার এই ইনিংসেও ছিল  নওয়াজের সমান বাউণ্ডারির মার।

এনএস//


Ekushey Television Ltd.


Nagad Limted







© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি