ঢাকা, রবিবার   ২৯ সেপ্টেম্বর ২০২৪

টস জিতল পাকিস্তান, আফগানদের জয় চায় ভারত

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৯:৪৪, ৭ সেপ্টেম্বর ২০২২ | আপডেট: ১৯:৫৩, ৭ সেপ্টেম্বর ২০২২

পাকিস্তানের বিপক্ষে আজকের ম্যাচটি আফগানিস্তানের জন্য বাঁচা-মরার তো বটেই, সঙ্গে ভারতের জন্যও। আফগানরা জিতে গেলে ফাইনালের দৌড়ে টিকে থাকবে ভারতও। তবে পাকিস্তান জিতলে বাবরদের সঙ্গে ফাইনালে উঠে যাবে শ্রীলঙ্কাও।

এমনই গুরুত্বপূর্ণ ম্যাচে টস জিতে বোলিং করার সিদ্ধান্ত নিয়েছে পাকিস্তান। ফলে বাধ্য হয়েই আগে ব্যাটিংয়ে মোহাম্মদ নবির দল।

এর আগে মঙ্গলবার রাতে ভারতকে হারিয়ে দিয়েই এশিয়া কাপের ফাইনালে ওঠার পথ সহজ করে ফেলে শ্রীলঙ্কা। যদিও হিসাব-নিকাশ খানিকটা বাকি এখনও। সেটাও আজ শেষ হয়ে যেতে পারে, যদি আফগানিস্তানকে হারায় পাকিস্তান।

অন্যদিকে নিজেদের সম্ভাবনা টিকিয়ে রাখতে অবশ্যই জয় প্রয়োজন আফগানদের। তারা জিতলে সম্ভাবনা টিকে থাকবে ভারতেরও।

এদিকে, এই ম্যাচে অপরিবর্তিত একাদশ নিয়েই মাঠে নামছে পাকিস্তান। তবে দুটি পরিবর্তন নিয়ে নামছে আফগানিস্তান। অসুস্থতাজনিত কারণে আগের ম্যাচে না খেলা আজমতুল্লাহ ওমরজাই খেলছেন এ ম্যাচে। 

ফলে বাদ পড়ছেন সামিউল্লাহ শিনওয়ারি। আর নবীন-উল হকের পরিবর্তে একাদশে ফিরলেন ফরিদ আহমেদ।

পাকিস্তান একাদশ: 
বাবর আজম (অধিনায়ক), মোহাম্মদ রিজওয়ান (উইকেটরক্ষক), ফখর জামান, ইফতিখার আহমেদ, খুশদিল শাহ, আসিফ আলী, মোহাম্মদ নওয়াজ, শাদাব খান, নাসিম শাহ, হারিস রউফ ও মোহাম্মদ হাসনাইন।

আফগানিস্তান একাদশ: 
হজরতুল্লাহ জাজাই, রাহমানুল্লাহ গুরবাজ (উইকেটরক্ষক), ইব্রাহিম জাদরান, নজিবুল্লাহ জাদরান, মোহাম্মদ নবী (অধিনায়ক), করিম জানাত, রশিদ খান, আজমতুল্লাহ ওমরজাই, ফরিদ আহমেদ, মুজিব-উর-রহমান ও ফজলহক ফারুকী।

এনএস//


Ekushey Television Ltd.










© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি