ঢাকা, বুধবার   ০৩ জুলাই ২০২৪

এশিয়া কাপ ফাইনাল

শিরোপা নিয়েই ঘরে ফিরতে বললেন সাঙ্গাকারা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৭:৪৩, ১১ সেপ্টেম্বর ২০২২

কুমার সাঙ্গাকারা ও বর্তমান লঙ্কান দলের দুই সদস্য হাসারাঙ্গা ও নিসাঙ্কা

কুমার সাঙ্গাকারা ও বর্তমান লঙ্কান দলের দুই সদস্য হাসারাঙ্গা ও নিসাঙ্কা

কাগজে-কলমে থাকলেও এবারের এশিয়া কাপের শুরু থেকেও শ্রীলঙ্কা দলকে কেউ ফেভারিট হিসেবে বিবেচনা করেনি। পরাজয় দিয়ে টুর্নামেন্ট শুরুর পর সেই দলটি টানা চার জয়ে জায়গা করে নিয়েছে ফাইনালে। 

স্বাভাবিকভাবেই এখন লঙ্কানদের নিয়ে বাড়তি স্বপ্ন বুনছেন ভক্ত-সমর্থকরা। তার ওপর সাবেক অধিনায়ক কুমার সাঙ্গাকারা তো শানাকা-হাসারাঙ্গাদের বলেই দিয়েছেন, শিরোপা নিয়ে তবেই ফিরবে তোমরা।

শানাকাদের উদ্দেশ্যে লঙ্কান এই কিংবদন্তি ক্রিকেটার বলেন, ‘মাঠে যাও এবং শিরোপা নিয়ে আসো।’

এশিয়া কাপের শিরোপা নির্ধারণী ম্যাচে আজ (১১ সেপ্টেম্বর) শ্রীলঙ্কার প্রতিপক্ষ পাকিস্তান। দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় রাত ৮টায়। এই ম্যাচে আলাদাভাবে কাউকে এগিয়ে রাখার সুযোগ নেই। উভয় দলই ধারাবাহিক ক্রিকেট খেলে ফাইনালে পা রেখেছে।

অবশ্য ফাইনালের আগে বাড়তি অনুপ্রেরণা পাচ্ছে শ্রীলঙ্কা। কারণ সুপার ফোরের আনুষ্ঠানিকতার ম্যাচে পাকিস্তানকে রীতিমত উড়িয়ে দিয়েছে দলটি। সেই জয়ের আত্মবিশ্বাস কাজে লাগিয়ে শ্রেষ্ঠত্বের লড়াইয়েও ভালো কিছু করতে চাইবে শানাকা অ্যান্ড কোং।

শিরোপার লড়াইয়ে মাঠে নামার আগে শ্রীলঙ্কা দলকে শুভকামনা জানিয়েছেন লঙ্কান লিজেন্ড সাঙ্গাকারা। এক ভিডিও বার্তায় এই কিংবদন্তি ক্রিকেটার বলেন, ‘শানাকা এবং শ্রীলঙ্কা দলকে এই বার্তা পাঠানো খুব আনন্দের ও সম্মানের। ফাইনালে মাঠে নামার আগে তোমাদের শুভকামনা জানাচ্ছি। আমি তোমাদের খেলায় নজর রাখছি। শুধু এশিয়া কাপ নয়, পুরো মাসজুড়ে দল যে ক্রিকেট খেলেছে, সেটা অনুপ্রেরণামূলক।’

সেইসঙ্গে সাবেক এই অধিনায়ক আরও বলেন, ‘সামনে আর কেবল একটা ম্যাচ। তোমরা তোমাদের সেরা ক্রিকেট উপহার দাও। এই দলে অবিশ্বাস্য প্রতিভাধর এবং যোগ্য ক্রিকেটার আছে। তোমরা দল হয়ে খেলছো, এটা সবচেয়ে গুরুত্বপূর্ণ। দল যখন খাদের কিণারায় তখনই তোমরা নিজেদের সেরাটা দিচ্ছো। এটা সবাইকে আনন্দ দিচ্ছে। এবার মাঠে যাও এবং শিরোপা নিয়ে আসো।’

এনএস//


Ekushey Television Ltd.


Nagad Limted







© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি