ঢাকা, বুধবার   ০৩ জুলাই ২০২৪

টাইগার ব্যাটিং অর্ডারে ‘অদ্ভুত’ পরিবর্তন!

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৯:০৩, ১১ সেপ্টেম্বর ২০২২

অন্যতম নির্বাচক হাবিবুল বাসারের সঙ্গে আলাপরত লিটন দাস

অন্যতম নির্বাচক হাবিবুল বাসারের সঙ্গে আলাপরত লিটন দাস

এশিয়া কাপে ব্যর্থ হওয়ার পর থেকেই দল গোছাতে শুরু করেছে বাংলাদেশ। নেপথ্য ভূমিকায় আছেন টি-টোয়েন্টি দলের টেকনিক্যাল কনসালটেন্ট শ্রীধরন শ্রীরাম। দলের চাহিদার কথা ভেবে ব্যাটিং অর্ডারে ‘অদ্ভুত’ পরিবর্তনের পক্ষে ভারতের এই কোচ।

সম্প্রতি টি-টোয়েন্টি থেকে অবসর নিয়েছেন উইকেটকিপার ব্যাটার মুশফিকুর রহিম। মিডল অর্ডার এই ব্যাটারের জায়গায় অর্থাৎ চার নম্বরে তার বিকল্প হিসেবে দুরন্ত ওপেনার লিটন দাসকেই নাকি বিবেচনা করছেন শ্রীরাম। 

টি-টোয়েন্টিতে সাধারণত ইনিংসের গোড়াপত্তন করে থাকেন লিটন দাস। তবে নতুন নিয়োগ পাওয়া টেকনিক্যাল কনসালটেন্টের ইচ্ছাতেই এবার নতুন পজিশনে দেখা যেতে পারে এই ইনফর্ম ব্যাটারকে।

এছাড়া, পাঁচ নম্বরে ব্যাট করেন আফিফ হোসাইন ধ্রুব। মূলত মুশফিকের ফাঁকা জায়গা পূরণের পাশাপাশি এই তরুণ ক্রিকেটারের সঙ্গে মিডল অর্ডারে দারুণ কিছু করতেই নাকি লিটনকে চার নম্বরে নামানোর পরামর্শ দিয়েছেন শ্রীরাম। 

এ বিষয়ে সংবাদমাধ্যমকে বিসিবির নির্বাচক প্যানেলের প্রধান মিনহাজুল আবেদিন নান্নু বলেন, ‘টি-টোয়েন্টিতে আমরা লিটন দাসকে চার নম্বরে খেলানোর কথা ভাবছি। যদিও এ বিষয়ে এখনও চূড়ান্ত সিদ্ধান্ত নেয়া হয়নি।’

লিটনকে চারে নামালে ওপেনিংয়ের কি হবে? এর জবাবে জাতীয় দলের প্রধান নির্বাচক বলেন, ‘আমরা এই মুহূর্তে লিটনকে ওপেনিংয়ে ভাবছি না। বিষয়টা লিটন কীভাবে নেবে সেটা আমাদের গুরুত্ব দিয়ে বিবেচনা করতে হবে। আগামী অনুশীলন সেশনে বিষয়টা নিয়ে তার সাথে কথা বলবো।’

লিটন দাস চারে নামলে ওপেনিংয়ে সেই বিজয়, নাঈম ও মিরাজ, সাব্বিরদের নিয়েই চিন্তা করছেন নির্বাচকরা। নতুন করে যুক্ত হয়েছে সৌম্য সরকারের নামটাও। টেকনিক্যাল কনসালটেন্ট শ্রীধরণ শ্রীরামের সঙ্গে আলোচনা করেই বিষয়টি চূড়ান্ত করতে চান নির্বাচকরা।

এনএস//


Ekushey Television Ltd.


Nagad Limted







© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি