ঢাকা, বৃহস্পতিবার   ১০ অক্টোবর ২০২৪

৭ ফ্র্যাঞ্চাইজি নিয়েই হবে বিপিএলের তিন আসর

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৪:৪০, ২৬ সেপ্টেম্বর ২০২২

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) আগামী তিন আসরের জন্য ৭ ফ্র্যাঞ্চাইজির নাম ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

রোববার বিকেলে এক বিবৃতির মাধ্যমে বিসিবি জানায়, পর্যালোচনা ও মূল্যায়নের পর ৭টি ফ্র্যাঞ্চাইজি নির্বাচন করেছে বিপিএল গভর্নিং কাউন্সিল।

৭পি ফ্র্যাঞ্চাইজি হলো- বরিশালের মালিকানা পেয়েছে ফরচুন বরিশাল স্পোর্টস লিমিটেড, খুলনার মালিকানা পেয়েছে মাইন্ড ট্রি লিমিটেড, ঢাকার মালিকানা প্রগতি অটো রাইস মিল লিমিটেড, সিলেটের মালিকানা ফিউচার স্পোর্টস লিমিটেড, রংপুরের মালিকানা টগি স্পোর্টস লিমিটেড (বসুন্ধরা গ্রুপ), চট্টগ্রামের মালিকানা ডেল্টা স্পোর্টস লিমিটেড ও কুমিল্লার মালিকানা পেয়েছে কুমিল্লা লিজেন্ডস লিমিটেড।

এর আগে বিপিএলের পরের তিন আসরের (নবম, দশম ও একাদশ) জন্য নতুন ফ্র্যাঞ্চাইজির জন্য দরপত্র আহ্বান করেছিল বিসিবি। এরমধ্যে ৯টি প্রতিষ্ঠান আগ্রহ দেখায়। এর মধ্যে ছিল সাকিবের মোনার্ক মার্টও। তবে শেষ পর্যন্ত দল পায়নি প্রতিষ্ঠানটি। সবকিছু পর্যালোচনা শেষে উপরোক্ত ৭টি প্রতিষ্ঠানকেই বাছাই করে বিপিএল গভর্নিং কাউন্সিল।

সবকিছু ঠিক থাকলে, ২০২৩ সালের ৫ জানুয়ারি শুরু হবে বিপিএলের নবম আসর। শেষ হবে ১৬ ফেব্রুয়ারি। আর দশম আসর শুরু হবে ২০২৪ সালের ৬ জানুয়ারি। যা চলবে ১৭ ফেব্রুয়ারি পর্যন্ত। পরের বছর অর্থাৎ ২০২৫ সালের ১ জানুয়ারি শুরু হয়ে ১১ ফেব্রুয়ারি পর্যন্ত চলবে বিপিএলের একাদশ আসর।

এনএস//


Ekushey Television Ltd.










© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি