ঢাকা, রবিবার   ২৯ সেপ্টেম্বর ২০২৪

এশিয়া কাপে জয়ের হ্যাটট্রিক ভারতের

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৮:০৭, ৪ অক্টোবর ২০২২

এশিয়া কাপে জয়ের হ্যাটট্রিক করল ভারতের নারী দল। শ্রীলঙ্কা ও মালয়েশিয়ার পরে এবার সংযুক্ত আরব আমিরাতকেও হারালেন স্মৃতি মান্দানারা। 

মঙ্গলবার সিলেটে দিনের দ্বিতীয় ম্যাচে প্রথমে ব্যাট করে ২০ ওভারে ১৭৮ রান জড়ো করেন ভারতের মেয়েরা। রান তাড়া করতে নেমে ব্লুজ ব্রিগেডের বোলিং তোপে সংযুক্ত আরব আমিরাতের ইনিংস শেষ হয়ে যায় মাত্র ৭৪ রানে। ১০৪ রানে ম্যাচ জেতে ভারত।

আমিরাতের বিপক্ষে এদিন টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন স্মৃতি মান্দানা। এ ম্যাচে অবশ্য ওপেন করতে নামেননি তিনি। রিচা ঘোষের সঙ্গে নামেন সাব্বিনেনি মেঘনা। তবে ভারতের শুরুটা ভালো হয়নি। রান পাননি দুই ওপেনার। চার নম্বরে নামা ব্যর্থ হন হেমলতাও।

দলের রানকে টেনে নিয়ে যান দুই অভিজ্ঞ দীপ্তি শর্মা ও জেমিমা রদ্রিগেজ। দু’জনে মিলে ১২৯ রানের জুটি বাধেন। ডান হাতি-বাঁহাতির জুটিতে দ্রুত রান করছিলেন তারা। দু’জনেই হাঁকান অর্ধশতক। তাদের আটকে রাখতে পারেনি আমিরাতের বোলাররা। 

শেষদিকে অবশ্য বড় শট নিতে গিয়ে আউট হন দীপ্তি, তার আগে করেন ৪৯ বলে ৬৪ রান। আর জেমিমা শেষ পর্যন্ত অপরাজিত থাকেন ৪৫ বলে ৭৫ রান করে। যার ফলে ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৭৮ রান করে ভারত।

রান তাড়া করতে নেমে শুরুতেই ব্যাটিং বিপর্যয়ে পড়ে আমিরাতের মেয়েরা। মাত্র ৫ রানেই হারিয়ে ফেলে ৩টি উইকেট। যদিও শেষ পর্যন্ত আর একটি মাত্র উইকেট হারায় তারা। তবুও পৌনে একশ রানও জমা করতে পারেনি বোর্ডে। 

দলের পক্ষে কাবিশা এগোদাগে ৫৪টি বল খেলেও অপরাজিত থাকেন ৩০ রান করে। আর ৫০ বল খেলা খুশি শর্মা আউট হন ২৯ রান করে।

দারুণ বোলিং করেন ভারতের প্রত্যেক বোলারই। তবে রাজেশ্বরী গায়কোয়াড় ও হেমালতা ছাড়া উইকেট পাননি কেউই। ২০ রান দিয়ে ২ উইকেট নেন রাজেশ্বরী। ম্যাচ সেরা হন জেমিমা রদ্রিগেজ। 

এদিকে, এই জয়ের ফলে তিন ম্যাচে ছয় পয়েন্ট নিয়ে পাকিস্তানকে টপকে যথারীতি শীর্ষে ভারত। দুটি করে জয়ে যথাক্রমে দুই ও তিনে পাকিস্তান ও শ্রীলঙ্কা। 

এক জয় ও হারে চারে থাকা বাংলাদেশ বৃহস্পতিবার খেলবে মালয়েশিয়ার বিপক্ষে।

এনএস//


Ekushey Television Ltd.










© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি