ঢাকা, রবিবার   ২৯ সেপ্টেম্বর ২০২৪

ভারতকে হারিয়ে জয়ে ফিরলো পাকিস্তান

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৮:২৭, ৮ অক্টোবর ২০২২

নারী টি-টোয়েন্টি এশিয়া কাপে নিজেদের আগের ম্যাচেই দুর্বল থাইল্যান্ডের কাছে ৪ উইকেটে হারের লজ্জায় ডুবেছিল পাকিস্তান। সেই ধাক্কাকে সামলে নিলে চিরপ্রতিদ্বন্দ্বি ভারতের মুখোমুখি হয়ে দারুন এক জয় তুলে নিয়েছে পাকিস্তানের নারী দল।

নিদা দারের অলরাউন্ড নৈপুণ্যে ভারতকে ১৩ রানে হারিয়েছে পাকিস্তান। এবারের আসরে প্রথম তিন ম্যাচ জয়ের পর অবশেষে হারের স্বাদ পেল ভারত।

সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে নারী টি-টোয়েন্টি এশিয়া কাপের ম্যাচে ১৩৭ রানের পুঁজি নিয়েও ভারতকে হারিয়ে দিয়েছে পাকিস্তান। ম্যাচটি তারা জিতেছে ১৩ রানে।

টস জিতে প্রথমে ব্যাটিংয়ে নেমে দুই ওপেনারকে হারায় পাকিস্তান। মুনেবা আলি ১৭ ও সিদরা আমিন ১১ রান করে ফিরেন। মিডল-অর্ডারে ওমাইমা সোহেল খালি হাতে ফিরলে, চতুর্থ উইকেটে জুটি বাঁধেন অধিনায়ক বিসমাহ মারুফ ও নিদা।

৫৮ বলে ৭৬ রানের জুটি গড়ে পাকিস্তানকে লড়াই করার মত পুঁজি এনে দেন মারুফ ও নিদা। ৩৫ বলে ৩২ রান করে মারুফ ফিরলেও ইনিংসের শেষ পর্যন্ত খেলেছেন নিদা। ৩৭ বলে ৫টি চার ও ১টি ছক্কায় অপরাজিত ৫৬ রান করেন তিনি। এতে ২০ ওভারে ৬ উইকেটে ১৩৭ রানের সংগ্রহ পায় পাকিস্তান। 

ভারতের দীপ্তি শর্মা ২৭ রানে নেন ৩ উইকেট।

১৩৮ রানের জবাবে পাওয়ার প্লেতেই ২ উইকেট হারিয়ে চাপে পড়ে ভারত। তখন টিম ইন্ডিয়ার রান ২৯। শুরুর ধাক্কা সামলে উঠার চেষ্টা করেও ইনিংসের মাঝ পথে খেই হারায় ভারত। ৫০ থেকে ৯১ রানে পৌঁছাতে গিয়ে আরও ৫ উইকেট পতন হয় তাদের। 

ফলে ১৭ ওভার শেষে ৭ উইকেটে ৯৫ রানে পরিণত হয় ভারত। শেষ ৩ ওভারে ৪৩ রানের প্রয়োজন ছিল তাদের।
১৮তম ওভারে ২টি ছক্কা মারেন রিচা ঘোষ। শেষ ১২ বলে জিততে ২৮ রান দরকার পড়ে ভারতের। 

১৯তম ওভারের প্রথম দুই বলে ১০ রান নিয়ে জয়ের সমীকরণ ১৮তে নিয়ে আসেন ঘোষ। কিন্তু ওই ওভারের তৃতীয় বলে বিদায় নেন তিনি।

ঘোষের আউটের পর শেষ ওভারে বাকী ১ উইকেট হারিয়ে হার বরণ করে নেয় ভারত। ২ বল বাকী থাকতে ১২৪ রানে অলআউট হয় তারা। ১টি চার ও ৩টি ছক্কায় ১৩ বলে ২৬ রান করেন ঘোষ। 

পাকিস্তানের নাশরা সাধু ৩টি, সাদিয়া-নিদা ২টি করে উইকেট নেন।

ব্যাট হাতে ৫৬ ও বল হাতে ২৩ রানে ২ উইকেট নিয়ে ম্যাচ সেরা হন নিদা।

এ ম্যাচের পর ৪ খেলায় ৩ জয় ও ১ হারে সমান ৬ পয়েন্ট ভারত ও পাকিস্তানের। তবে রান রেটে এগিয়ে শীর্ষে ভারত। আর রান রেটে পিছিয়ে দ্বিতীয়স্থানে পাকিস্তান।

৩ খেলায় ২ জয় ও ১ হারে ৪ পয়েন্ট নিয়ে টেবিলের তৃতীয়স্থানে বাংলাদেশ।

আজ বাংলাদেশের মুখোমুখি হবে ভারত।

এএইচ


Ekushey Television Ltd.










© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি