ঢাকা, রবিবার   ২৯ সেপ্টেম্বর ২০২৪

সাকিবের যে কথায় চমকে উঠলেন সঞ্চালক!

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৬:২৬, ১৫ অক্টোবর ২০২২

এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপ শুরু হচ্ছে রোববার থেকেই। তার আগে শনিবার অনুষ্ঠিত হলো আইসিসি নির্ধারিত ১৬ দলের অধিনায়কদের সংবাদ সম্মেলন ও ফটোসেশন। অনুষ্ঠিত হয় মেলবোর্নের রিজেন্ট থিয়েটারের প্লাজা বলরুমে।

সংবাদ সম্মেলনের প্রথম ধাপে মঞ্চে আসেন অস্ট্রেলিয়া, ইংল্যান্ড, নিউজিল্যান্ড, শ্রীলঙ্কা, আফগানিস্তান, নেদারল্যান্ডস, নামিবিয়া ও আরব আমিরাতের অধিনায়কগণ। 

আর দ্বিতীয় ধাপে টাইগার অধিনায়ক সাকিব আল হাসানের সঙ্গে মঞ্চে হাজির হন ভারত অধিনায়ক রোহিত শর্মা, পাকিস্তানের বাবর আজম, দক্ষিণ আফ্রিকার টেম্বা বাভুমা, ওয়েস্ট ইন্ডিজের নিকোলাস পুরান, আয়ারল্যান্ডের অ্যান্ডি বালবার্নি, স্কটল্যান্ডের রিচার্ড বেরিংটন, জিম্বাবুয়ের অধিনায়ক ক্রেইগ আরভিন।

অনুষ্ঠানে সাংবাদিকদের পক্ষ থেকে সবাইকে কম বেশি প্রশ্ন করা হলেও, একটাও প্রশ্ন করা হয়নি সাকিবকে। পরে অনুষ্ঠানের সঞ্চালক নিজেই বাংলাদেশ অধিনায়কের কাছে জানতে চান তার দলের প্রস্তুতি ও বিশ্বকাপ নিয়ে।

জবাবে টাইগার অধিনায়ক বলেন, ‘আমাদের দলটা রোমাঞ্চকর। বেশির ভাগই নতুন। এটা তাদের জন্য দারুণ অভিজ্ঞতা হবে। আমরা সবাই অস্ট্রেলিয়ায় প্রথমবারের মতো আন্তর্জাতিক টি-টোয়েন্টি খেলব।’

সাকিবের শেষোক্ত কথাটি শুনেই অনেকটা চমকে গেলেন সঞ্চালক। কখনো অস্ট্রেলিয়ায় টি-টোয়েন্টি খেলা হয়নি, আসলেই কি তাই? এমনটা বলেন সঞ্চালক। উত্তরে সাকিব বলেন, ‘হ্যাঁ, আর আমি আন্তর্জাতিক টি-টোয়েন্টি খেলছি ১৫ বছর ধরে।’

দলের প্রস্তুতি নিয়ে সাকিব বলেন, ‘আমরা খুব ভালো প্রস্তুতি নিয়েছি। ক্রাইস্টচার্চে আমরা খুব ভালো দুটি দলের বিপক্ষে চারটি ম্যাচ খেলেছি। অস্ট্রেলিয়ায় ভালো করতে কী করতে হবে, সেটা আমরা এখন জানি। বিশ্বকাপে ভালো করতে পর্যাপ্ত প্রস্তুতিও আছে আমাদের।’

আসলে অস্ট্রেলিয়ার মাটিতে ক্রিকেট খেলার তেমন আমন্ত্রণ পায় না বাংলাদেশ। দলটি সর্বশেষ সেখানে খেলেছে ৭ বছর আগে, ২০১৫ ওয়ানডে বিশ্বকাপে। এর আগে বাংলাদেশ দল অস্ট্রেলিয়া সফর করেছিল ২০০৮ সালে। ওই বছর ছিল শুধু ওয়ানডে সিরিজ।

পূর্ণাঙ্গ সিরিজ ধরতে গেলে ২০০৩ সালের কথা মনে করতে হবে। সেটাই ছিল শেষ পূর্ণাঙ্গ সিরিজ। যখন অস্ট্রেলিয়ায় টেস্ট ও ওয়ানডে সিরিজ খেলেছিল টাইগাররা। 

অবশ্য, টি-টোয়েন্টি ফরম্যাটই তখন সংযুক্ত হয়নি আন্তর্জাতিক ক্রিকেটে।

এনএস//


Ekushey Television Ltd.










© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি