ঢাকা, রবিবার   ২৯ সেপ্টেম্বর ২০২৪

সাকিবের নয়া রেকর্ড

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১০:২০, ২৪ অক্টোবর ২০২২

নতুন রেকর্ড গড়লেন সাকিব আল হাসান। সোমবার টি-২০ বিশ্বকাপে বাংলাদেশের প্রথম ম্যাচে মাঠে নামার সঙ্গে সঙ্গে তিনি এই রেকর্ড গড়েন। এখন পর্যন্ত অনুষ্ঠিত হওয়া সবকয়টি টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলেছেন এমন ক্রিকেটার বিশ্বে রয়েছেন তিন জন। সবশেষ এই তালিকায় তৃতীয় ক্রিকেটার হিসেবে নাম লিখলেন সাকিব।

অস্ট্রেলিয়ার হোবার্টের ম্যাচ দিয়ে ভারতের রোহিত শর্মা এবং দিনেশ কার্তিকের সাথে সবকয়টি বিশ্বকাপ খেলা ক্রিকেটারদের ক্লাবে যুক্ত হলেন টাইগার অধিনায়ক।

২০০৭ সালে দক্ষিণ আফ্রিকার মাটিতে প্রথম বিশ্বকাপে খেলেছিলেন সাকিব। সেই বিশ্বকাপ আসরে সাকিব তরুণ ক্রিকেটার হিসেবে থাকলেও ছিলেন দলের গুরুত্বপূর্ণ সদস্য। ঠিক ১৫ বছর পরে এসেও সাকিব এখন রয়েছেন দলের গুরুত্বপূর্ণ খেলোয়াড় হিসেবে, সঙ্গে এবার আছে অধিনায়কের গুরুদায়িত্বও।

বাংলাদেশ অধিনায়ক সাকিব আল হাসান এখন পর্যন্ত বিশ্বকাপে ৩১টি ম্যাচ খেলে ২৬.৮৪ গড়ে রান করেছেন ৬৯৮ রান। ব্যাটের পাশাপাশি বল হাতেও নিজের সক্ষমতা দেখিয়েছেন সাকিব। বল হাতে ১৭.২৯ গড়ে নিয়েছেন ৪১ উইকেট।

সাকিবের পরে টি-টোয়েন্টি বিশ্বকাপে ৫০০ এর অধিক রান এবং কমপক্ষে ৩০ উইকেট নেয়া ক্রিকেটারের মধ্য আরেকজন হলেন সাবেক পাকিস্তানি অলরাউন্ডার শহীদ আফ্রিদি। তারকা এই অলরাউন্ডারের সংগ্রহ ৫৪৬ রান এবং ৩৯ উইকেট।
এসএ/
 


Ekushey Television Ltd.










© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি