ঢাকা, সোমবার   ০৭ অক্টোবর ২০২৪

রুবেলের কীর্তিগড়া সেই অ্যাডিলেডে সাকিব-ফিজরা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২১:০৯, ৩১ অক্টোবর ২০২২

রুবেলের কীর্তিগড়া সেই অ্যাডিলেডে ফিরল বাংলাদেশ দল

রুবেলের কীর্তিগড়া সেই অ্যাডিলেডে ফিরল বাংলাদেশ দল

অ্যাডিলেড ওভাল, ২০১৫ ওয়ানডে বিশ্বকাপ। স্টুয়ার্ট ব্রড, অ্যান্ডারসনের স্ট্যাম্প উপড়ে ফেলা রুবেল হোসাইন। ধারাভাষ্য কক্ষে নাসির হুসেইনের দরাজ কণ্ঠে বিশ্বকাপ থেকে ইংল্যান্ডের বিদায় ঘোষণা!

ঐতিহাসিক সেই মাহেন্দ্রক্ষণ কখনোই ভুলতে পারবেন না বাংলাদেশের ক্রিকেটপ্রেমীরা। মাশরাফি বিন মর্তুজার নেতৃত্বে ইংল্যান্ডকে হারিয়ে বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে জায়গা করে নিয়েছিল টাইগাররা।

সাত বছর পর গৌরবময় সেই অ্যাডিলেডে পা রেখেছে বাংলাদেশ দল। ২০১৫ বিশ্বকাপে খেলা দলটির মাত্র তিনজন ক্রিকেটার আছেন এবারের দলে। সাকিব আল হাসান, সৌম্য সরকার ও তাসকিন আহমেদ-দের মনমানসে নিশ্চয়ই সুখকর সেই স্মৃতিটা দোলা দিয়ে যাচ্ছে।

এবার অবশ্য মিশন টি-টোয়েন্টি বিশ্বকাপ। এই অ্যাডিলেডেই আগামী কয়েকদিনে সুপার টুয়েলভ পর্বের গুরুত্বপূর্ণ দুটি ম্যাচে এশিয়ান দুই জায়ান্ট ভারত ও পাকিস্তানের বিপক্ষে খেলবে টাইগাররা।

ব্রিসবেনে জিম্বাবুয়েকে হারিয়ে বিশ্বকাপে দ্বিতীয় জয় তুলে নেয়া সাকিব আল হাসানের দল সোমবার বিকেলেই বিমানযোগে পৌঁছেছেন সুখস্মৃতির অ্যাডিলেডে। ২ ঘণ্টা ৪০ মিনিটের বিমান ভ্রমণের পর অ্যাডিলেডে নেমে বিশ্রাম নিয়েছেন ক্রিকেটাররা। অনুশীলন ছিল না এদিন।

ম্যাচের আগের দিন মঙ্গলবারও অনুশীলন করবে না টাইগাররা। বিশ্রামে রাখা হয়েছে ক্রিকেটারদের। ভারতের বিপক্ষে বিগ ম্যাচের আগেও বিশ্রামে থাকবেন সাকিব-লিটনরা। তবে ব্যক্তিগতভাবে কেউ কেউ অনুশীলন করতে পারেন, সুযোগ আছে। তবে থাকছে না দলগতভাবে অনুশীলনের চাপ বা বাধ্য-বাধকতা।

বুধবার (২ নভেম্বর) অ্যাডিলেডে কোহলি-রোহিতদের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ দল। বিশ্বকাপের সেমিফাইনালে খেলার আশা জিইয়ে রাখতে হলে ভারতের বিপক্ষে জয়টা যে খুবই প্রয়োজন বাংলাদেশের। হারলে অবশ্য সেমির দৌড় থেকে ছিটকে পড়বে সাকিব বাহিনী।

সুপার টুয়েলভে বাংলাদেশের শেষ ম্যাচটিও অনুষ্ঠিত হবে অ্যাডিলেডে। আগামী ৬ নভেম্বর পাকিস্তানের মুখোমুখি হবে সাকিব-শান্তরা।

এনএস//


Ekushey Television Ltd.










© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি