ঢাকা, সোমবার   ০৭ অক্টোবর ২০২৪

সাকিবকে তীব্র সমালোচনায় বিদ্ধ করলেন শেহবাগ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৬:০৩, ৪ নভেম্বর ২০২২

সাকিব আল হাসান ও বীরেন্দ্র শেহবাগ

সাকিব আল হাসান ও বীরেন্দ্র শেহবাগ

টাইগার অধিনায়ক সাকিব আল হাসানকে তীব্র সমালোচনায় বিদ্ধ করলেন বীরেন্দ্র শেহবাগ। ভারতের বিপক্ষে মাঠে নামার আগে সাকিব বলেছিলেন, বাংলাদেশ বিশ্বকাপ জিততে আসেনি। তার এই মন্তব্যে ক্ষুব্ধ ভারতের প্রাক্তন ক্রিকেটার। টাইগার অধিনায়ককে কার্যত দায়িত্বজ্ঞানহীন বলে কটাক্ষ করেছেন সাবেক ভারতীয় ওপেনার।

চলতি টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতের বিপক্ষে বৃষ্টি বিঘ্নিত রুদ্ধশ্বাস ম্যাচে ৫ রানে হেরেছে বাংলাদেশ। তবে লিটন দাসের পারফরম্যান্সের প্রশংসা করেছেন শেহবাগ। 

এদিকে, এই ম্যাচের আগের দিন সাকিবের ওই মন্তব্যকে অনেকেই ব্যাখ্যা করেছিলেন মনস্তাত্ত্বিক লড়াই হিসেবে। শেহবাগ কিন্তু তেমনটা মনে করছেন না। 

ভারতের সাবেক এই ওপেনিং ব্যাটার বলেছেন, ‘এই মন্তব্যের দায় অধিনায়ককেই নিতে হবে। লিটন রান আউট হওয়ার পর নাজমুল হোসাইন শান্তও আউট হয়ে যান ভারতের বিপক্ষে ওই ম্যাচে। সেই ওভারেই সাকিবও আউট হয়ে গেল। পর পর ৩ উইকেট হারায় বাংলাদেশ। একটা জুটি ওরা তৈরি করতে পারলে অন্যরকম হতে পারত। টি-টোয়েন্টি ক্রিকেটে একটা ৫০ রানের জুটি দরকার হয়। ১০ বলে ২০ রানের জুটিও ম্যাচের রং বদলে দিতে পারে।’

শেহবাগের মতে, দলের মনোবল আগেই নষ্ট করে দিয়েছিলেন বাংলাদেশ অধিনায়ক। সমালোচনার সুরে মারকুটে এই ওপেনারর বলেছেন, ‘ওদের অধিনায়কের কৌশলটাই ভুল ছিল। কোহলির মতো দায়িত্ব নিয়ে সাকিবের উচিৎ ছিল শেষ পর্যন্ত উইকেটে থাকা। দলকে চাপ থেকে বের করে আনা উচিৎ ছিল অধিনায়কের। তা না করে হুট করে আউট হয়ে গেল। আর ম্যাচের আগেই তো অবিবেচকের মতো একটা মন্তব্য করে দিল।’

বাংলাদেশ দলের পারফরম্যান্স অনেকটাই নির্ভর করে অধিনায়ক সাকিবের ওপর। বিশ্বের অন্যতম সেরা অলরাউন্ডার ব্যাট ও বল হাতে ম্যাচের ফল বদলে দিতে পারেন। যদিও চলতি টি-টোয়েন্টি বিশ্বকাপে সাকিবকে এখনও সেরা ছন্দে দেখা যায়নি। 

তার মাঝেই সাকিবের বিশ্বকাপ জিততে না আসার মন্তব্য হারার আগেই হেরে যাওয়ার মতো মনে করছেন শেহবাগ। তার মতে, অধিনায়ক হিসাবে ২২ গজে এবং কথাবার্তায় আরও দায়িত্বশীল হওয়া উচিত সাকিবের।

উল্লেখ্য, গত বুধবার ভারতের বিপক্ষে নামার আগে সাকিব বলেছিলেন, “ভারত বিশ্বকাপ জয়ের অন্যতম দাবিদার। ওরা এখানে বিশ্বকাপ জিততে এসেছে। আমরা এখানে বিশ্বকাপ জিততে আসিনি, দাবিদার বলেও কেউ মনে করছে না। আমরা পরিস্থিতি বুঝতে পারছি। ভারতকে যদি আমরা হারিয়ে দিই, সেটা অঘটন হবে।”

এনএস//


Ekushey Television Ltd.










© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি