ঢাকা, সোমবার   ০৭ অক্টোবর ২০২৪

মেক্সিকোর বিপক্ষে আর্জেন্টিনার কৌশল ও একাদশে পরিবর্তন

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১০:৫৫, ২৬ নভেম্বর ২০২২

দ্বিতীয় রাউন্ডে যেতে মহাগুরুত্বপূর্ণ ম্যাচে রাতে মাঠে নামছে আর্জেন্টিনা। বাংলাদেশ সময় রাত ১টায় মেসিদের চ্যালেঞ্জ জানাবে মেক্সিকো। রাত ১০টায় চ্যাম্পিয়ন ফ্রান্সের প্রতিপক্ষ ডেনমার্ক। এর আগে সন্ধ্যা ৭টায় মুখোমুখি হবে পোল্যান্ড ও সৌদি আরব। আর বিকেল ৪টায় তিউনিশিয়া খেলবে অস্ট্রেলিয়ার বিপক্ষে।

গ্রুপ পর্বের দ্বিতীয় ম্যাচই আর্জেন্টিনার জন্য নকআউট ম্যাচ। বিশ্বকাপ স্বপ্ন বাঁচিয়ে রাখতে মেক্সিকোর বিপক্ষে জয়ের বিকল্প নেই। ২০০২ সালের পর প্রথমবারের মতো বিশ্বকাপের প্রথম রাউন্ড থেকে বিদায় নেওয়ার চোখরাঙানি নিয়েই মাঠে নামতে হচ্ছে স্কালোনির শিষ্যদের।

সৌদি আরবের কাছে হারের মাশুল গুণতে হচ্ছে আর্জেন্টিনাকে। প্রতিপক্ষ বিবেচনায় খেলার ধরনে কী পরিবর্তন আনা যায়- তা নিয়েই কাজ করছেন কোচ স্কালোনি ও অধিনায়ক মেসি। ঘুরে দাঁড়াতে খেলার কৌশল ও একাদশেও আসতে পারে পরিবর্তন। তবে, ক্লোজ ডোর অনুশীলনে সেটি নিজেদের মধ্যেই সীমাবদ্ধ রেখেছে আর্জেন্টিনা।

পোল্যান্ডের সঙ্গে পয়েন্ট ভাগাভাগি করতে হয়েছে মেক্সিকোকে। এ ম্যাচে আর্জেন্টিনার বিপক্ষে পূর্ণ পয়েন্টই আশা করছে মেক্সিকো। মেসিদের হারিয়ে পরের রাউন্ড প্রায় নিশ্চিত করার পরিকল্পনা আঁটছেন মেক্সিকান কোচ।

একই দিনে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ফ্রান্সের প্রতিপক্ষ ডেনমার্ক। কমির বেনজেমা-পল পগবাদের ছাড়াই মাঠে নেমে বড় জয়ে আসর শুরু করে ফ্রান্স। তিউনিশিয়ার সঙ্গে ড্র করা ডেনমার্ককে হারিয়ে আরেক ধাপ এগিয়ে যেতে চায় এমবাপ্পেরা। 

আর্জেন্টিনাকে হারিয়ে চমকে দেয়া সৌদি আরবের প্রতিপক্ষ পোল্যান্ড। জয়ের আত্মবিশ্বাসে ভর করে এশিয়ার দলটির লক্ষ্য এবার পোল্যান্ড বধ। বিশ্বকাপে টিকে থাকতে প্রথম ম্যাচে ড্র করা লেবানডোভস্কির পোল্যান্ডের লক্ষ্য জয়।

এদিকে, দিনের প্রথম ম্যাচে খেলবে তিউনিশিয়া ও অস্ট্রেলিয়া। ড্র দিয়ে তিউনিশিয়ার বিশ্বকাপ শুরু হলেও সুবিধা করতে পারেনি অস্ট্রেলিয়া। শক্ত প্রতিপক্ষ ফ্রান্সের কাছে ৪-১ গোলে হারলেও এবার আফ্রিকার দেশটির বিরুদ্ধে জয় চাইছে অস্ট্রেলিয়ানরা।

এএইচ


Ekushey Television Ltd.










© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি