ঢাকা, বুধবার   ০৯ অক্টোবর ২০২৪

টস জিতে ভারতকে ব্যাটিংয়ে পাঠাল বাংলাদেশ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১১:৪৭, ১০ ডিসেম্বর ২০২২

তিন ম্যাচ ওয়ানডে সিরিজের শেষ ম্যাচে ভারতকে আগে ব্যাটিংয়ে পাঠিয়েছে বাংলাদেশ। চট্টগ্রামে টস জিতে টাইগার অধিনায়ক লিটন দাস বলার করার সিদ্ধান্ত নেন, আর ভারতকে প্রথমে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানান।

শনিবার সকাল সাড়ে ১১টায় জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে টস করতে নামেন বাংলাদেশ অধিনায়ক লিটন কুমার দাস এবং ভারতের ভারপ্রাপ্ত অধিনায়ক লোকেশ রাহুল।

লড়াইটি শুরু হবে দুপুর ১২টায়। টি-স্পোর্টস ও গাজী টেলিভিশনে সরাসরি সম্প্রচার করবে। 

প্রথম ওয়ানডেতে ১ উইকেটের পর দ্বিতীয় ম্যাচে ৫ রানে জয়ী হয়ে টানা দ্বিতীয়বারের মতো ভারতের বিপক্ষে দ্বিপাক্ষিক ওয়ানডে সিরিজ নিশ্চিত করেছে টাইগাররা। এর আগে ২০১৫ সালে ভারতের বিপক্ষে সিরিজ জিতেছিল মাশরাফি বাহিনী।

এবার ভারতকে হোয়াইটওয়াশের লজ্জা দিতে চায় টাইগার বাহিনী।

নিয়মিত অধিনায়ক রোহিতসহ তিনজন খেলোয়াড় ইনজুরিতে পড়ায় একাদশে পরিবর্তন আনছে ভারত। ইতোমধ্যে দলে স্পিনার কুলদীপ যাদবকে যোগ করেছে তারা। শেষ ওয়ানডেতে তার খেলার সম্ভাবনা রয়েছে। যেকোন ভাবে হোয়াইটওয়াশ এড়াতে চাইছে ভারত।

চট্টগ্রামের উইকেট সাধারণত বাউন্সি হয়ে থাকে। বিদেশি দলগুলোর জন্য এটি বড় শক্তি হিসেবে কাজ করে। কিন্তু এবারের উইকেটে স্বাগতিকরা সুবিধা পাবে বলে নিশ্চিত করা হয়েছে। স্বাগতিক দলের সুবিধা প্রাপ্তিই বিশ্ব ক্রিকেটের আদর্শ নিয়ম। 

এখন পর্যন্ত বাংলাদেশ ও ভারত ৩৮ বার মুখোমুখি হয়েছে। এরমধ্যে বাংলাদেশ জিতেছে সাতটিতে। ভারতের জয় ৩০টিতে। একটি ম্যাচ পরিত্যক্ত হয়।

বাংলাদেশ দল: লিটন দাস (অধিনায়ক), এনামুল হক বিজয়, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, আফিফ হোসেন, ইয়াসির আলি চৌধুরি, মেহেদি হাসান মিরাজ, মুস্তাফিজুর রহমান, শরিফুল ইসলাম, তাসকিন আহমেদ, হাসান মাহমুদ, এবাদত হোসেন চৌধুরী, নাসুম আহমেদ, মাহমুদুল্লাহ রিয়াদ, নাজমুল হোসেন শান্ত ও নুরুল হাসান সোহান।

ভারত দল: লোকেশ রাহুল (অধিনায়ক), বিরাট কোহলি, রজত পাতিদার, শিখর ধাওয়ান, শ্রেয়াস আইয়ার, ইশান কিশান (উইকেটরক্ষক), রাহুল ত্রিপাঠি, শাহবাজ আহমেদ, অক্ষর প্যাটেল, ওয়াশিংটন সুন্দর, শারদুল ঠাকুর, মোহাম্মদ সিরাজ ও কুলদীপ যাদব।

এএইচ


Ekushey Television Ltd.










© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি