ঢাকা, বৃহস্পতিবার   ১০ অক্টোবর ২০২৪

দ্বিতীয় দিন শেষে ৮০ রানে পিছিয়ে বাংলাদেশ 

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৯:২৮, ২৩ ডিসেম্বর ২০২২

বাংলাদেশের বিপক্ষে সিরিজের শেষ টেস্টের দ্বিতীয় দিনে সবকটি উইকেট হারিয়ে ভারত প্রথম ইনিংসে সংগ্রহ করেছে ৩১৪ রান। শেষ বিকেলে ভারতের থেকে ৮৭ রানে পিছিয়ে থেকে ব্যাট করতে নেমে ৬ ওভার ব্যাট করে বিনা উইকেটে ৭ রান করেছে বাংলাদেশ। এর আগে প্রথম ইনিংসে বাংলাদেশ সংগ্রহ করেছিল ২২৭ রান।

টাইগারদের হয়ে নাজমুল হোসেন শান্ত ৫ এবং জাকির হাসান ২ রানে অপরাজিত থেকে দিন শেষ করেছেন। এর আগে দিনের শুরুর সেশনে ৩ উইকেট নিয়ে দারুণ শুরুর আভাস দিয়েছিল বাংলাদেশ দল। তবে দ্বিতীয় সেশনে এসে ঘুরে দাঁড়ায় লোকেশ রাহুলের দল। দ্বিতীয় সেশনে ১ উইকেট হারিয়ে তারা যোগ করে ১৩২ রান। চা পানের বিরতিতে যাওয়ার আগে ভারতের স্কোর দাঁড়ায় করে ৪ উইকেটে ২২৬ রান।

ঋষভ পান্ত এবং শ্রেয়াস আইয়ার মিলে গড়ে তুলেন ১৫৯ রানের জুটি। মেহেদী মিরাজের বলে আউট হওয়ার আগে পান্ত করেন ৯৩ রান। আর সাকিবের বলে আউট হওয়ার আগে আইয়ার করেন ৮৭ রান। এদিনও বড় ইনিংস খেলতে ব্যর্থ বিরাট কোহলি। তাসকিন আহমেদের বলে উইকেটের পেছনে ক্যাচ দিয়ে ২৪ রানে ফিরে যান তারকা এ ব্যাটার।

অবশ্য দ্বিতীয় দিনের প্রথম সেশনটা রাঙিয়েই লাঞ্চ বিরতিতে গিয়েছিল বাংলাদেশ দল। সেই সেশনে ভারতীয় শিবিরের ৩ উইকেট তুলে নিয়েছিল বাংলাদেশ দল। চেতেশ্বর পূজারা, শুভমান গিল এবং লোকেশ রাহুলের উইকেট একাই নিয়েছিলেন টাইগার স্পিনার তাইজুল ইসলাম। প্রথম সেশন শেষে ভারতের সংগ্রহ ছিল ৮৬ রান ৩ উইকেট হারিয়ে। বাংলাদেশ প্রথম ইনিংসে সংগ্রহ করেছিল ২২৭ রান।

এসবি/ 


Ekushey Television Ltd.










© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি