ঢাকা, বৃহস্পতিবার   ১৯ সেপ্টেম্বর ২০২৪

শেষ মুহূর্তে এমবাপ্পের গোলে পিএসজির জয়

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৯:০৫, ২৯ ডিসেম্বর ২০২২ | আপডেট: ০৯:০৮, ২৯ ডিসেম্বর ২০২২

মেসিবিহীন ম্যাচে নেইমারের লাল কার্ড পাওয়ার দিনে পয়েন্ট হারানোর শঙ্কায় পড়ে পিএসজি। তবে কিলিয়ান এমবাপ্পের শেষ মুহূর্তের গোলে স্ত্রাসবুর্গের বিপক্ষে নাটকীয় জয় পেয়েছে পচেত্তিনোর দল।

বুধবার রাতে ঘরের মাঠে লিগ ওয়ানের ম্যাচে ২-১ গোলে জিতেছে পিএসজি। প্রথমার্ধে দলকে এগিয়ে নেন অধিনায়ক মার্কিনিয়োস। দ্বিতীয়ার্ধে আত্মঘাতী গোলেই সমতায় ফেরে স্ত্রাসবুর্গ। তবে যোগ করা সময়ে এমবাপ্পের গোলে তিন পয়েন্ট নিয়ে মাঠ ছাড়ে পিএসজি।

৭১ শতাংশ সময় বল দখলে রাখা পিএসজি গোলের জন্য নেয় ১০ শট, যার ছয়টি ছিল লক্ষ্যে। স্ত্রাসবুরের ১২ শটের তিনটি ছিল লক্ষ্যে।

ঘরের মাঠে ম্যাচের শুরু থেকে আক্রমণাত্মক খেলে গোল তুলে নেয় নেয় ফরাসি চ্যাম্পিয়নরা। ১৪ মিনিটে নেইমারের বল জালে জড়ান তারাই স্বদেশী সতীর্থ মার্কিনিউস। এই এক গোলেই এগিয়ে থেকে বিরতিতে যায় পিএসজি।

দ্বিতীয়ার্ধের শুরুতে মার্কিনিউসের আত্মঘাতি গোলে সমতায় ফেরে স্ত্রাসবুর্গ। ৫১তম মিনিটেতমাসোঁর ক্রস মার্কিনিয়োসের পায়ে লেগে দিক পাল্টে জড়ায় জালে। কিছুই করার ছিল না দোন্নারুম্মার।

৬১ ও ৬২ মিনিটে টানা দুই হলুদ কার্ড দেখে মাঠ ছাড়েন নেইমার। আগের মিনিটে তমাসোঁর মুখে মেরে হলুদ কার্ড দেখেছিলেন তিনি। পরের মিনিটে ডি-বক্সে ডাইভের দায়ে দেখেন আরেকটি!

১০ জনের দল নিয়েও চেষ্টা চালিয়ে যায় পিএসজি।  কিন্তু গোল পাচ্ছিল না তারা। তাতে ঘরের মাঠে পয়েন্ট হারারো শঙ্কায় পরে ফরাসি দলটি। তবে যোগ করা সময়ের ষষ্ঠ মিনিটে শঙ্কা দূর করেন এমবাপ্পে।  

এমবাপ্পেকেই ফাউল করায় পেনাল্টি পায় পিএসজি। অবশ্য আলগা বল পেয়ে জালে পাঠিয়েছিলেন মার্কিনিয়োস। আগেই পেনাল্টির বাঁশি বাজানো রেফারি অটল থাকেন আগের সিদ্ধান্তে। 

চাপের মধ্যে ঠাণ্ডা মাথায় বাঁ দিক দিয়ে জাল খুঁজে নেন ফরাসি তারকা এমবাপ্পে। তাতে পূর্ণ পয়েন্ট নিয়েই মাঠ ছাড়ে পচেত্তিনোর দল।

এএইচ


Ekushey Television Ltd.










© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি