ঢাকা, শুক্রবার   ১১ অক্টোবর ২০২৪

রাজা-আমির তোপে চট্টগ্রামের সংগ্রহ ৮৯

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৬:০৩, ৬ জানুয়ারি ২০২৩ | আপডেট: ১৬:৪৫, ৬ জানুয়ারি ২০২৩

চট্টগ্রাম চ্যালেঞ্জার্স ও সিলেট স্ট্রাইকার্সের ম্যাচ দিয়েই শুরু হয়ে গেল বিপিএলের নবম আসর। ম্যাচের শুরু থেকেই দাপুটে বোলিং করলেন সিলেট স্ট্রাইকার্সের পেসাররা। তাতে রক্ষণাত্মক ব্যাটিংয়ের খোলসে ঢুকে পড়ে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। সেই সুযোগে টপাটপ উইকেট তুলে নিলেন মোহাম্মদ আমির, রেজাউর রহমান রাজারা। 

তাদের নিয়ন্ত্রিত বোলিংয়ের সামনে দাঁড়াতেই পারেননি চট্টগ্রামের ব্যাটাররা। ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে তারা সংগ্রহ করতে পেরেছে মাত্র ৮৯ রান।

শুক্রবার (৬ জানুয়ারি) মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) নবম আসরের উদ্বোধনী ম্যাচে টস জিতে চট্টগ্রামকে ব্যাটিংয়ে পাঠান সিলেট দলপতি মাশরাফি।  

ব্যাটিংয়ে নেমে চট্টগ্রাম ৪৭ রানেই হারায় ৫ উইকেট। দলীয় ১১ রানে ওপেনার মেহেদী মারুফের (১১) রানআউটের মধ্যদিয়ে দলটির বিপর্যয়ের শুরু। এরপর দারউইস রাসুলিকে মুশফিকুর রহিমের ক্যাচ বানান সিলেটের পাকিস্তানি পেসার মোহাম্মদ আমির।

চট্টগ্রামের অধিনায়ক শুভাগত হোমকে (১) সাজঘরে পাঠান রেজাউর রহমান রাজা। বোলিংয়ে এসে স্পিনার কলিন অ্যাকারমান বিদায় করেন তিনে নামা আল-আমিনকে (১৮)। ২০ বল মোকাবিলা করা এই ব্যাটারকে স্ট্যাম্পিং করেন মুশফিক। এরপর রাজার দ্বিতীয় ও তৃতীয় শিকার হয়ে ফেরেন উসমান খান (২) ও উন্মুক্ত চাঁদ (৫)। ৬২ রানে ৬ উইকেট হারিয়ে ফেলা চট্টগ্রাম কার্যত আর ঘুরে দাঁড়াতে পারেনি।

মৃত্যুঞ্জয় চৌধুরীকে বিদায় করে উইকেটের দেখা পান অভিজ্ঞ পেসার মাশরাফি। এরপর উইকেটে থিতু হয়ে বসা আফিফ হোসাইনকে (২৫) উইকেটরক্ষক মুশফিকের ক্যাচ বানিয়ে বিদায় করে নিজের দ্বিতীয় উইকেটের দেখা পান পাকিস্তানি পেসার আমির। আর নিজের শেষ ওভারে নাহিদুজ্জামানকে (৮) ফিরিয়ে ম্যাচে চতুর্থ উইকেট তুলে নেন রাজা।

বল হাতে ৪ ওভারে ১৪ রান খরচে ৪ উইকেট তুলে নিয়েছেন তরুণ এই পেসার। সমান ওভারে এক মেডেনসহ মাত্র ৭ রান খরচে ২টি উইকেট ঝুলিতে পুরেছেন আমির। এছাড়া মাশরাফি ও অ্যাকারমান নিয়েছেন ১টি করে উইকেট।

এনএস//


Ekushey Television Ltd.










© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি