ঢাকা, শুক্রবার   ১১ অক্টোবর ২০২৪

এক ম্যাচ আগেই ভারতের সিরিজ জয়

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০০:১৭, ১৩ জানুয়ারি ২০২৩

কলকাতার ইডেন গার্ডেনসে দ্বিতীয় ওয়ানডেতে শ্রীলঙ্কার দেওয়া সহজ লক্ষ্য তাড়া করতে নামে ভারত। রোহিত শর্মার দল একশ ছোঁয়ার আগেই হারায় ৪ উইকেট। বিপদ থেকে দলকে উদ্ধার করেন লোকেশ রাহুল ও হার্দিক পান্ডিয়া। 

শেষ পর্যন্ত শ্রীলঙ্কাকে ৪ উইকেটে হারিয়ে এক ম্যাচ বাকি থাকতেই সিরিজ নিজেদের করে নেয় রোহিত শর্মার দল। তিন ম্যাচের সিরিজে এখন ২-০ ব্যবধানে এগিয়ে ভারত।

এদিন টস জিতে আগে ব্যাট করতে নামে শ্রীলঙ্কা। ভারতের সামনে লক্ষ্য দিতে পারে ২১৬ রানের। ব্যাটিংয়ে নেমে ভারত প্রথম উইকেট হারায় ৩৩ রানে। আগের ম্যাচে রানের ফুলঝুরি ছোটানো রোহিত শর্মা ও বিরাট কোহলি ছিলেন নিস্প্রভ। প্রথম ওয়ানডের সেঞ্চুরিয়ান কোহলি ফেরেন মাত্র ৪ রানে।

অধিনায়ক রোহিত শর্মাও টিকতে পারেননি বেশিক্ষণ। তার ১৭ বলে ১৭ রানের ইনিংসটি থামে চামিকা করুনারত্নের বলে। শ্রীলঙ্কান লাহিরু কুমারা ও করুনারত্নে দুজনে ভারতীয় টপঅর্ডারে হুমকি হয়ে দাঁড়ান। সঙ্গে যোগ দেন কাসুন রাজিথাও।

তবে শ্রীলঙ্কাকে জেতাতে তাদের প্রচেষ্টা যথেষ্ঠ হয়নি। কারণ ভারতের এক প্রান্ত আগলে রাখেন লোকেশ রাহুল। একশ’র মধ্যে চার উইকেট হারানো ভারতকে তিনিই ম্যাচে রাখেন। তার ধীর-সুস্থ ফিফটিতে (১০৩ বলে ৬৪) শেষ পর্যন্ত ৪০ বল হাতে রেখে জয়ের বন্দরে পৌঁছায় ভারত।

এর আগে টস জিতে ব্যাটিং করার সিদ্ধান্ত নেন শ্রীলঙ্কান অধিনায়ক দাসুন শানাকা। ২৯ রানে উদ্বোধনী জুটি ভাঙলেও অতিথিরা একশ রান করতে আর উইকেট হারায়নি। তবে এক উইকেটে একশ থেকে যেখানে বড় রানের আশা করা হচ্ছিলো, লঙ্কানদের মড়ক লাগে তখনই।

মড়কের শুরু কুশল মেন্ডিসের আউটের মধ্য দিয়ে। ১০২ রানের মাথায় তার উইকেটটি ভাঙেন কুলদীপ যাদব। তারপর মাত্র ২৫ রানের মধ্যে ৬ উইকেট হারায় শ্রীলঙ্কা। সেখান থেকে আর ফিরতে পারেনি শানাকার দল। খুঁড়িয়ে চলা লঙ্কার ইনিংস থামে সবকটি উইকেট হারিয়ে ২১৫ রানে।

ভারতের পক্ষে দারুণ বোলিং করা মোহাম্মদ সিরাজ ও কুলদীপ যাদব নেন ৩টি করে উইকেট। দুটি উইকেট যায় উমরান মালিকের পকেটে, একটি নেন অক্সার প্যাটেল।

এনএস//


Ekushey Television Ltd.










© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি